প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৩ জানুয়ারি, ২০২৩

বাইডেনের বাড়িতে মিলল আরো ৬ গোপন নথি

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ডেলাওয়ারের বাড়ি থেকে আরো ছয়টি গোপনীয় নথি উদ্ধার করেছে দেশটির বিচার বিভাগের কর্মকর্তারা। তল্লাশির সময় বাইডেন কিংবা তার স্ত্রী জিল কেউই উপস্থিত ছিলেন না।

স্থানীয় সময় শুক্রবার (২০ জানুয়ারি) বাইডেনের বাড়িতে ১৩ ঘণ্টা ধরে তল্লাশি চালিয়ে এসব নথি উদ্ধার করা হয়। বাইডেনের আইনজীবী বব বাউয়ার এ তথ্য নিশ্চিত করে বলেন, ব্যক্তিগতভাবে হাতে লেখা নোট এবং আশপাশের সামগ্রী কেড়ে নেওয়া হয়েছে। খবর বিবিসির।

বব বাউয়ার বলেন, নতুন করে পাওয়া নথিগুলোর মধ্যে ১৯৭৩ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত বাইডেন ডেলাওয়ারের সিনেটর থাকাকালীন কিছু নথি আছে।

এছাড়া ওবামা প্রশাসনের ভাইস প্রেসিডেন্ট থাকার সময়েরও কিছু নথি আছে। এসব নথির মধ্যে ভাইস প্রেসিডেন্ট থাকাকালীন কিছু নথি বাইডেন নিজ হাতে লিখেছিলেন।

ভাইস প্রেসিডেন্ট থাকাকালীন বাইডেন যেসব কাজ করেছেন, তার কোনো নথি এখনো রয়ে গেছে কিনা, তা ভালো করে খুঁজে বের করতে বাইডেন নিজেই ডেলাওয়ারের উইলমিংটনের বাড়িতে তল্লাশি চালানোর প্রস্তাব দিয়েছেন বলে জানান বব বাউয়ার।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বাড়ি থেকে পাওয়া গোপন নথি নিয়ে গত বছর সরগরম ছিল যুক্তরাষ্ট্র।

আইন মেনে ট্রাম্প সেগুলো সংরক্ষণ করেননি বলে অভিযোগ আছে। বিষয়টি নিয়ে তদন্ত চলছে। পূর্বসূরীর ওই ঘটনা নিয়ে বাইডেন উচ্চকিত থাকলে এখন তার বাড়ি এবং একসময়ের ব্যক্তিগত কার্যালয় থেকে গোপন নথি উদ্ধারের ঘটনা রাজনৈতিকভাবে বিব্রতকর পরিস্থিতিতে পড়েছে ডেমোক্র্যাটরা।

কিছুদিন আগেই বাইডেনের ডেলাওয়ারের উইলমিংটনের ওই পারিবারিক বাড়ির গ্যারেজ থেকে ‘গোপনীয়’ লেখা একটি নথি উদ্ধার হয়েছিল। গত বৃহস্পতিবার সন্ধ্যায় তার বাড়ির ভেতর থেকে অতিরিক্ত ৫ পৃষ্ঠা পাওয়া গেছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close