প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ৩০ নভেম্বর, ২০২২

ইউক্রেনকে ব্ল্যাঙ্ক চেক দেবে না রিপাবলিকানরা

যুক্তরাষ্ট্রের রিপাবলিকান দলের দুজন গুরুত্বপূর্ণ প্রতিনিধি পরিষদ সদস্য বলেছেন, তারা ইউক্রেনের জন্য মার্কিন সামরিক সহায়তা বন্ধ করবেন না তবে আমেরিকার দেওয়া অর্থ কীভাবে কোথায় খরচ করা হচ্ছে, সে বিষয়ে পরিষ্কার জবাবদিহিতা থাকতে হবে। তারা আরো বলেছেন, ইউক্রেন চাইলেই অর্থ দেওয়া হবে না বরং প্রয়োজন পরিমাপ করেই সে অর্থ বরাদ্দের চিন্তা করা হবে।

রবিবার (২৭ নভেম্বর) মার্কিন টেলিভিশন চ্যানেল এবিসি নিউজকে দেওয়া সাক্ষাৎকারে প্রতিনিধি পরিষদ সদস্য মাইকেল ম্যাককল বলেন, আমার মনে হয়, দুপক্ষের বেশিরভাগ সদস্যই এই প্রচেষ্টাকে সমর্থন জানাবেন। আমি মনে করি, প্রত্যেকের কংগ্রেসে কথা বলার অধিকার আছে। বাস্তবতা হচ্ছে, আমরা আরো বেশি নজরদারি করব; স্বচ্ছতা এবং জবাবদিহিতা নিশ্চিত করব। আমরা ব্ল্যাংক চেক দেব না। এর আগে রিপাবলিকান দলের সম্ভাব্য স্পিকার কেভিন ম্যাকার্থি একই ধরনের কথা বলেছেন। এবিসি নিউজের সঙ্গে সাক্ষাৎকারে ওহাইও থেকে নির্বাচিত প্রতিনিধি পরিষদ সদস্য মাইক টার্নার যোগ দেন।

এ দুজনই বর্তমানে রিপাবলিকান দলের শীর্ষ পর্যায়ের নেতা এবং প্রতিনিধি পরিষদের পররাষ্ট্র সম্পর্কবিষয়ক কমিটি ও গোয়েন্দাবিষয়ক কমিটির সদস্য। আগামী জানুয়ারিতে মার্কিন কংগ্রেসের প্রতিনিধি পরিষদের নিয়ন্ত্রণ নেবে রিপাবলিকানরা। তখন এই দুই কমিটির চেয়ারম্যান হওয়ার সম্ভাবনা রয়েছে দুই কংগ্রেসম্যানের। দুজনই যুক্তরাষ্ট্রের অর্থ ব্যয় করার ক্ষেত্রে ইউক্রেনের জবাবদিহিতার ওপর জোর দিয়েছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close