প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১৪ আগস্ট, ২০২২

মন্টেনেগ্রোতে একই পরিবারের ১০ জনকে গুলি করে হত্যা

ইউরোপের দেশ মন্টেনেগ্রোর কেন্দ্রীয় শহর সেটিঞ্জেতে পারিবারিক বিরোধের জেরে অন্তত দশজনকে গুলি চালিয়ে হত্যা করেছে এক বন্দুকধারী। কর্মকর্তারা জানিয়েছেন, ওই বন্দুকধারী একাই একই পরিবারের তিনজনকে হত্যার পর পথচারীদের ওপর গুলি চালানো শুরু করে।

প্রসিকিউটর আন্দ্রিজানা ন্যাসটিক সাংবাদিকদের বলেন, হামলাকারীর বাড়িতে অবস্থান করা এক মা এবং তার দুই শিশু নিহত হয়েছেন। এক বেসামরিক গুলি চালিয়ে বন্দুকধারীকে হত্যা করলে হামলা শেষ হয়।

কর্মকর্তারা জানিয়েছেন, নিজের বাড়িতে অবস্থান করা একই পরিবারের তিনজনকে হত্যার পর ৩৪ বছর বয়সি হামলাকারী বাড়ি ছেড়ে বেরিয়ে যান এবং এরপরই একই হান্টিং রাইফেল ব্যবহার করে আরো সাতজনকে গুলি করে গুলি করে হত্যা করেন।

প্রসিকিউটর আন্দ্রিজানা ন্যাসটিক শুক্রবার সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে বলেন, ‘আপাতত, এটা স্পষ্ট নয় যে এমন জঘন্য কাজ করতে (সন্দেহভাজন) কে প্ররোচিত করেছিল, কোন কারণে সে নিজেই তার জীবন থেকে বঞ্চিত হয়েছিল’। এই ঘটনায় আহত আরো ছয়জন বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন।

গুলি চালানোর ঘটনার জেরে তিন দিনের সরকারি শোক ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী দ্রিতান আবাজোভিক। টেলিগ্রাম পোস্টে তিনি লেখেন, ‘আমি মন্টেনেগ্রোর সব নাগরিককে হামলার শিকার নিরীহ পরিবারের পাশে থাকার আহ্বান জানাচ্ছি’। সেটিঞ্জে শহরটি মনোরম অ্যাড্রিয়াটিক জাতির প্রাচীন রাজকীয় রাজধানী।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close