প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১২ আগস্ট, ২০২২

জম্মুতে সেনা ক্যাম্পে হামলা ৩ সৈন্য নিহত

ভারতের জম্মু ও কাশ্মীরের রাজৌরিতে সেনাবাহিনীর একটি ক্যাম্পে সন্ত্রাসীদের হামলায় ৩ সৈন্য নিহত এবং দুজন আহত হয়েছেন। বৃহস্পতিবার (১১ আগস্ট) ভোরের আগে পারগাল সেনা ক্যাম্পে এ হামলা হয় বলে জানিয়েছে এনডিটিভি। কর্মকর্তারা বলছেন, বেড়া ডিঙিয়ে ক্যাম্পটিতে ঢোকার চেষ্টা চালানো দুই সন্ত্রাসীও গুলিতে নিহত হয়েছেন। ‘কিছু সন্ত্রাসী বেড়া ডিঙিয়ে পারগালের সেনা ক্যাম্পে ঢোকার চেষ্টা চালিয়েছিল। প্রহরীরা তাদের বাধা দিলে গোলাগুলি শুরু হয়,’ বলেছেন পুলিশের অতিরিক্ত মহাপরিচালক মুকেশ সিং। ওই এলাকার নিরাপত্তা নিশ্চিতে ক্যাম্পটিতে আরো সেনা পাঠানো হয়েছে, জানিয়েছেন তিনি।

জম্মুর আরো অনেক এলাকার মতো রাজৌরি জেলাও সন্ত্রাসী হামলা থেকে মোটা দাগে মুক্তই ছিল। কিন্তু ছয় মাস ধরে এসব এলাকায় একের পর এক সন্ত্রাসী কর্মকাণ্ডের খোঁজ পাওয়া যাচ্ছে। পুলিশ বৃহস্পতিবার ভোরের আগে হওয়া হামলার জন্য লস্কর-ই-তৈয়বাকে দায়ী করছে।

কেন্দ্রশাসিত অঞ্চলটির পুলওয়ামা জেলা থেকে ২৫ কেজি অত্যাধুনিক বিস্ফোরক পদার্থ উদ্ধারের পরদিনই রাজৌরিতে এ হামলা হলো।

২০১৮ সালের ফেব্রুয়ারিতে জম্মুর সানজওয়ান ক্যাম্পের পর বৃহস্পতিবারের আগে জম্মু-কাশ্মীরের আর কোনো সেনা স্থাপনায় এমন বড় সন্ত্রাসী হামলা দেখা যায়নি। ২০১৬ সালে জম্মু-কাশ্মীরের উরিতে একই ধরনের এক হামলায় ১৮ সেনা নিহত হয়েছিল। ভারতের পুলিশ সম্প্রতি তালিব হুসেইন শাহকে গ্রেপ্তারের মাধ্যমে জম্মু ও কাশ্মীরে লস্কর-ই-তৈয়বরা একটি বড়সড় নেটওয়ার্ক অকার্যকর করে দিয়েছে। তালিব ছিলেন বিজেপির সংখ্যালঘু মোর্চার জম্মু অঞ্চলের সোশাল মিডিয়া ইনচার্জ।

পরে বিজেপি তাকে দল থেকে বাদ দিয়েছে। বলেছে, অনলাইনে সদস্য হওয়ার সুযোগ থাকায় অনেকেই কেন্দ্রে ক্ষমতাসীন দলটির সদস্য হয়েছে, যাদের অতীত ইতিহাস খতিয়ে দেখা হয়নি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close