প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ০৮ আগস্ট, ২০২২

টুইটার কেনায় নতুন শর্ত ইলন মাস্কের

জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার কেনার চুক্তিকে এগিয়ে নিতে নতুন শর্ত দিয়েছেন বিশ্বের শীর্ষ ধনী ও টেসার প্রধান নির্বাহী ইলন মাস্ক। টুইটার কর্তৃপক্ষ যদি সঠিক ব্যবহারকারীদের তথ্য নিশ্চিত করতে পারে তাহলে তিনি চুক্তিতে ফিরবেন বলে ইঙ্গিত দিয়েছেন। ইলন মাস্ক মূলত ভুয়া ও সঠিক অ্যাকাউন্টের প্রকৃত সংখ্যা জানাতে চান। খবর বিবিসির।

চলতি বছরের এপ্রিলে টেসলা প্রধান ৪৪ বিলিয়ন ডলারে টুইটার কেনার চুক্তি করেন। এরপর জুলাইতে তিনি চুক্তি থেকে বেরিয়ে আসার ঘোষণা দেন। এ জন্য তিনি অভিযোগ করেন যে, সামাজিক যোগাযোগমাধ্যটি ভুয়া অ্যাকাউন্টের সঠিক তথ্য প্রকাশ করতে পারেনি, যা চুক্তির লঙ্ঘন।

এদিকে গত মাসে চুক্তি সম্পূর্ণ করতে মাস্কের বিরুদ্ধে মামলা করে টুইটার কর্তৃপক্ষ। এর পরিপ্রেক্ষিতে মাস্কও পাল্টা মামলা করেন। টেসলার প্রধান নির্বাহীর দাবি, টুইটারে ভুয়া অ্যাকাউন্টের সংখ্যা ২০ শতাংশ বা তার বেশি। কিন্তু টুইটার কর্তৃপক্ষ এ দাবি মানতে নারাজ। তাই টুইটারের কাছে প্রমাণ চাইছেন তিনি। এর আগে তিনি বলেন, ‘টুইটার কর্তৃপক্ষের দাবি যদি মার্কিন সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে মিথ্যা প্রমাণিত হয়, তবে তিনি চুক্তি করবেন না।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close