প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ০৮ আগস্ট, ২০২২

সিঙ্গাপুরে থাকার মেয়াদ বাড়াচ্ছেন গোতাবায়া

শ্রীলঙ্কা সরকার ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের ভিসার মেয়াদ আরও ১৪ দিন বাড়ানোর জন্য সিঙ্গাপুর সরকারকে অনুরোধ করেছে বলে খবর পাওয়া গেছে। এ সম্পর্কে ওয়াকিবহাল কয়েকটি সূত্রর উদ্ধৃতি দিয়ে শ্রীলঙ্কার ‘ডেইলি মিরর’ পত্রিকা এ খবর জানিয়েছে।

গণবিক্ষোভের মুখে দেশ ছেড়ে পালানো সাবেক এই প্রেসিডেন্টের বর্তমান ভিসার মেয়াদ শেষের পর আগামী ১১ অগাস্ট শ্রীলঙ্কায় ফেরার কথা রয়েছে। কিন্তু শ্রীলঙ্কা সরকার নিরাপত্তাজনিত কারণে গোটাবায়াকে এখনই দেশে ফিরতে না দিয়ে আরও কিছুদিন সিঙ্গাপুরে রাখার অনুরোধ জানিয়েছে।

সরকারের এই অনুরোধের প্রেক্ষিতে গোতাবায়া রাজাপাকসে এ মাসের শেষ পর্যন্ত সিঙ্গাপুরে থাকবেন বলে জানা গেছে। গণ-অভ্যুত্থানের মুখে দেশ ছেড়ে পালিয়ে প্রথমে ১৩ জুলাই প্রতিবেশী মালদ্বীপে গিয়েছিলেন গোতাবায়া রাজাপাকসে। পরদিন সেখান থেকে সিঙ্গাপুর চলে যান তিনি। পরে সিঙ্গাপুর থেকে পাঠানো পদত্যাগপত্রে শ্রীলঙ্কার প্রেসিডেন্টের পদ ছাড়েন তিনি। সেখানে প্রথমে তাকে দুই সপ্তাহ থাকার অনুমতি দেওয়া হয়েছিল।

ওই সময় সিঙ্গাপুর সরকার জানিয়েছিল, তাকে রাজনৈতিক আশ্রয় দেওয়া হয়নি, তিনি ব্যক্তিগত সফরে সেখানে গিয়েছেন। পরে কলম্বো ও সিঙ্গাপুরের দুই সূত্র রয়টার্সকে জানান, ব্যক্তিগত সফরে সিঙ্গাপুরে থাকা রাজাপাকসের জন্য ইস্যু করা স্বল্পমেয়াদী ভ্রমণ পাসের মেয়াদ বাড়ানো হয়েছে। এতে গোতাবায়া আরও ১৪ দিন, অর্থাৎ ১১ অগাস্ট পর্যন্ত সিঙ্গাপুরে থাকার অনুমতি পেয়ে যান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close