প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ০৪ আগস্ট, ২০২২

চীনে কিন্ডারগার্টেনে ছুরি হামলায় নিহত ৩, আহত ৬

চীনের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় জিয়াংজি প্রদেশে একটি কিন্ডারগার্টেনে ছুরি হামলার ঘটনায় তিনজন নিহত ও ছয়জন আহত হয়েছে বলে জানিয়েছে স্থানীয় পুলিশ। এএফপির প্রতিবেদন অনুযায়ী পুলিশের বিবৃতিতে বলা হয়, স্থানীয় সময় বুধবার (৩ আগস্ট) সকাল ১০টার দিকে জিয়াংজির আনফু কাউন্টির একটি বেসরকারি কিন্ডারগার্টেনে একজন গ্যাংস্টার মাথায় টুপি ও মুখে মাস্ক পরে হামলা চালালে হতাহতের এ ঘটনা ঘটে। সন্দেহভাজন হামলাকারী এখনো পলাতক। তার বয়স ৪৮ বছর।

পুলিশের বিবৃতিতে আরো বলা হয়েছে, ‘পলাতক সন্দেহভাজন হামলাকারীকে ধরতে জননিরাপত্তার দায়িত্বে থাকা সংস্থাগুলো সব ধরনের চেষ্টা চালিয়ে যাচ্ছে।’

চীনের রাষ্ট্রীয় দৈনিক বেইজিং ডেইলির প্রকাশিত এক ভিডিওতে দেখা যায়, ছোট্ট একটি শিশুকে কাঁধে করে একজন পুলিশ কর্মকর্তা অ্যাম্বুলেন্সের দিকে যাচ্ছেন। তবে কিন্ডারগার্টেনে ছুরি হামলায় হতাহত ব্যক্তিদের বয়স সম্পর্কে এখনো কিছু জানানো হয়নি।

চীনে সাধারণত এমন সহিংসতার ঘটনা ঘটে না। দেশটির নাগরিকদের কাছে আগ্নেয়াস্ত্র রাখা একেবারে নিষিদ্ধ। তবে সাম্প্রতিক সময়ে দেশটিতে বেশ কিছু ছুরি হামলার ঘটনা ঘটেছে। এসব হামলায় একাধিক মানুষের প্রাণহানি হয়েছে। বিশেষ করে কিন্ডারগার্টেন ও স্কুলশিক্ষার্থীদের লক্ষ্য করে চীনজুড়ে প্রাণঘাতী হামলার ঘটনা ঘটছে বেশি।

এমন হামলার ঘটনা বেড়ে যাওয়ায় নিরাপত্তা জোরদার করেছে কর্তৃপক্ষ। এ ছাড়া এ ধরনের সহিংসতার মূল কারণ উদ্ঘাটনে গবেষণার আহ্বান জানানো হচ্ছে। গত এপ্রিলে চীনের দক্ষিণাঞ্চলের একটি কিন্ডারগার্টেনে ঢুকে ছুরি দিয়ে হামলা চালায় এক ব্যক্তি। হামলায় দুই শিশু প্রাণ হারায়। আহত হয় আরো ১৬ শিশু।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close