প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ০৪ জুলাই, ২০২২

পাকিস্তানে বাস খাদে পড়ে নিহত ১৯

পাকিস্তানে একটি যাত্রীবাহী বাস খাদে পড়ে অন্তত ১৯ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ১১ জন। গতকাল রবিবার সকালে দেশটির বেলুচিস্তান প্রদেশের ঝোব জেলায় এ দুর্ঘটনা ঘটে। যাত্রীবাহী একটি বাস খাদে পড়লে এ হতাহতের ঘটনা ঘটে। খবর ডনের।

বাসটি ৩০ জনের বেশি যাত্রী নিয়ে রাজধানী ইসলামাবাদ থেকে বেলুচিস্তানের রাজধানী কোয়েটায় যাচ্ছিল। পথে দুর্ঘটনার শিকার হয়। টেলিভিশনে সম্প্রচারিত ভিডিও ফুটেজে দেখা যায়, রক্তাক্ত যাত্রীদের সাহায্য করছেন উদ্ধারকর্মীরা। দুর্ঘটনার পর ধ্বংসস্তূপে পরিণত হওয়া বাসটিকে দেখা যাচ্ছে আরেকটি ভিডিও ফুটেজে।

শেরানি জেলার সহকারী কমিশনার মাহতাব শাহ বলেন, ‘বাস দুর্ঘটনাটি হয়েছে ধানা সার নামের একটি এলাকার কাছে। তিনি বলেন, যাত্রীবাহী বাসটির চালক বাসের গতি বাড়ানোর সময় এটি একটি সরু গিরিখাদে পড়ে যায়। এতে এখন পর্যন্ত ১৯ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত হয়েছেন ১১ জন।

মাহতাব শাহ বলেন, বাস দুর্ঘটনার কথা শোনার পর দ্রুত সেখানে উদ্ধারকর্মী পাঠানো হয়। এরপর মরদেহগুলো উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে মরদেহ শনাক্তের কাজ চলছে।

ঝোব সিভিল হাসপাতালের মেডিকেল সুপারিনটেনডেন্ট নুরুল হক বলেন, আহত যাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে, তাদের অনেকের অবস্থা এখনো গুরুতর। তিনি বলেন, মৃতের সংখ্যা আরো বাড়তে পারে।

দুর্ঘটনায় নিহত ব্যক্তিদের জন্য শোক এবং তাদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী মীর আবদুল কুদ্দুস বিজেনজো। বাস দুর্ঘটনায় আহত ব্যক্তিদের চিকিৎসা নিশ্চিত করার জন্য ঝোবের সিভিল হাসপাতালে জরুরি পরিস্থিতি ঘোষণা করার জন্য কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন তিনি। গত মাসে বেলুচিস্তানের উত্তরের কিলা সাইফুল্লাহ জেলায় যাত্রীবাহী একটি গাড়ি খাদে পড়ে ২২ জন প্রাণ হারিয়েছিল। এর মধ্যে ৯ জন ছিল এক পরিবারের।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close