প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৮ জুন, ২০২২

কলম্বিয়ায় ষাঁড়ের লড়াইয়ে চারজন নিহত

কলম্বিয়ার তোলিমা বিভাগের এল এসপিনাল স্টেডিয়ামে ষাঁড়ের লড়াই চলার সময় একটি দর্শক মঞ্চ ভেঙে পড়ে চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন তিন শতাধিক মানুষ। খবর বিবিসির।

কলম্বিয়ায় ষাঁড়ের লড়াই একটি ঐতিহ্যবাহী আয়োজন। এল এসপিনাল স্টেডিয়ামে গতকাল রবিবারের আয়োজনটি করা হয় স্যান পেদ্রো উৎসব উপলক্ষে। ভিডিও ফুটেজে দেখা যায়, দর্শকে ভর্তি তিনতলা মঞ্চটি ভেঙে পড়ছে। আতঙ্কে দিগ্বিদিক ছোটাছুটি করছে মানুষ।

তোলিমা বিভাগের গভর্নর হোসে রিকার্দো ওরোজকো বলেন, এ ঘটনায় চার নিহত ব্যক্তির মধ্যে দুজন নারী, একজন পুরুষ এবং অন্যজন শিশু। অঞ্চলটির স্বাস্থ্য কর্মকর্তা বলেন, হাসপাতালগুলোয় ৩২২ ব্যক্তিকে চিকিৎসা দেওয়া হয়েছে। এর মধ্যে চারজনকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে রাখা হয়েছিল। কলম্বিয়ার বিদায়ী প্রেসিডেন্ট ইভান দুক বলেছেন এ ঘটনায় তদন্ত হবে। আর প্রেসিডেন্ট হিসেবে সদ্য নির্বাচিত হওয়া গুস্তাভো পেত্রো এ ধরনের আয়োজন বন্ধ করতে স্থানীয় কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন। গুস্তাভো পেত্রো বলেন, ‘আমি মেয়রদের বলছি তাঁরা যেন মানুষ কিংবা পশুর মৃত্যু হয় এমন কোনো অনুষ্ঠানের আয়োজন না করেন। এ ধরনের ঘটনা এবারই প্রথম ঘটেনি।’ পেত্রো কলম্বিয়ার রাজধানী বোগোতে মেয়র থাকাকালে শহরটিতে ষাঁড়ের লড়াই নিষিদ্ধ করেছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close