প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৫ জুন, ২০২২

করোনায় এক দিনে সংক্রমণে শীর্ষে জার্মানি, মৃত্যুতে ব্রাজিল

বৈশ্বিক মহামারি করোনাভাইরাগে গত ২৪ ঘণ্টায় শনাক্ত ও মৃত্যু দুটোই বেড়েছে। এ সময়ে এক হাজার ৬৫০ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ৭ লাখ ২৫ হাজার ২২২ জন। আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে ১৩১ জন। একইসময়ে শনাক্ত বেড়েছে এক হাজার ৬৮৩ জন।

এর আগের ২৪ ঘণ্টায় এক হাজার ৫১৯ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হন ৭ লাখ ২৪ হাজার ৩৯ জন। এ নিয়ে মহামারি শুরুর পর বিশ্বে এ পর্যন্ত মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৩ লাখ ৪৭ হাজার ৪৭৬ জনে। এছাড়া এ পর্যন্ত বিশ্বে করোনায় সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন ৫৪ কোটি ৭৩ লাখ ২৬ হাজার ৬৬৪ জন।

গতকাল শুক্রবার সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় ফের শীর্ষে উঠে এসেছে ব্রাজিল। আগের দিন দৈনিক সংক্রমণে জার্মানি আর মৃত্যুর তালিকায় শীর্ষে ছিল যুক্তরাষ্ট্র। জার্মানিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন এক লাখ ১৯ হাজার ৩৬০ জন এবং মারা গেছেন ৯৮ জন। দেশটিতে এ পর্যন্ত দুই কোটি ৭৫ লাখ ৭৩ হাজার ৫৮৫ জন শনাক্ত এবং এক লাখ ৪০ হাজার ৫৬০ জন মারা গেছেন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে একদিনে শনাক্ত আরও ৯৬ হাজার ৭০২ জন এবং মারা গেছেন ২৬৬ জন। দেশটিতে এ পর্যন্ত ৮ কোটি ৮৫ লাখ ৬৬ হাজার ৯৬১ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ৪০ হাজার ২৩৬ জন মারা গেছেন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩৪৬ জন এবং সংক্রমিত হয়েছেন ৬৯ হাজার ২৩১ জন। দেশটিতে এ নিয়ে মোট শনাক্ত তিন কোটি ১৯ লাখ ৬৩ হাজার ৭৩৬ জন এবং মারা গেছেন ছয় লাখ ৬৯ হাজার ৯৫৮ জন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close