প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৫ মে, ২০২২

৯৫ বছর বয়সে প্রথম বিয়ে

যুক্তরাজ্যের ওয়েলসের একটি চার্চে ২৩ বছর আগে দেখা হয়েছিল জুলিয়ান ময়েল ও ভ্যালেরি উইলিয়ামসের। সেই চার্চেই বিয়ের পিঁড়িতে বসলেন তারা। এখন জুলিয়ানের বয়স ৯৫ বছর, আর ভ্যালেরির ৮৪। এটাই জুলিয়ানের প্রথম বিয়ে। খবর ওয়েলস অনলাইনের।

চলতি বছরের ফেব্রুয়ারিতে ভ্যালেরিকে বিয়ের প্রস্তাব দেন জুলিয়ান। সম্প্রতি তাদের বিয়ের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ৪০ জনের মতো বন্ধু-বান্ধব ও পরিবারের সদস্য।

নববধূ ভ্যালেরিকে নিয়ে জুলিয়ান বলেন, ‘আপনি জানেন, সে অনেক উদার মনের।’ সঙ্গে সঙ্গে ভ্যালেরির জবাব, ‘আমার কিন্তু তা বিশ্বাস হয় না।’ এ সময় স্বামীকে একজন ‘পুরোদস্তুর ভদ্রলোক’ বলে অভিহিত করেছেন তিনি। আর জুলিয়ানের ভাষ্য, ভ্যালেরি এমন একজন মানুষ, যিনি সহজেই সবার সঙ্গে মিশে যেতে পারেন।

প্রথম বিয়ের পর কেমন লাগছে, তা নিয়েও কথা বলেছেন জুলিয়ান। তাঁর ভাষায়, ‘এই বয়সে এসে শেষ পর্যন্ত বিয়ে করার অভিজ্ঞতাটা চমৎকার। মনে হচ্ছে নতুন একটি বছর শুরু করলাম।’

জুলিয়ানের জন্ম অস্ট্রেলিয়ায়। ১৯৫৪ সালে সেখান থেকে যুক্তরাজ্যে আসেন তিনি। এরপর ১৯৭০ থেকে ১৯৮২ সাল পর্যন্ত ওয়েলস ন্যাশনাল অপেরার গায়ক ছিলেন। পেশার প্রতি সম্মান দেখিয়ে নিজের বিয়েতেও গেয়েছেন তিনি। এদিকে বিয়ের পরে আসে মধুচন্দ্রিমার পালা। জুলিয়ান-ভ্যালেরি দম্পতি জানিয়েছেন, জুলিয়ানের জন্মভূমি অস্ট্রেলিয়ায় মধুচন্দ্রিমার পর্ব সারার পরিকল্পনা রয়েছে তাঁদের।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close