প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২২ মে, ২০২২

মরিয়মকে নিয়ে রসিকতা করে বিপাকে ইমরান

পাকিস্তানে মাঠের রাজনীতি এখন পৌঁছেছে বাকবিত-ার পর্যায়ে। কোনো পক্ষই ছাড়ছে না কাউকে। তবে এবার একটু বেশিই করে ফেললেন প্রধানমন্ত্রীর পদ হারানো ইমরান খান।

পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজকে ইঙ্গিত করে ‘বাজে’ মন্তব্য করে বসলেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান। এ নিয়েই এখন সরগরম পুরো দেশ।

জিও নিউজ বলছে, মরিয়ামকে উদ্দেশ্য করে ‘ইঙ্গিতপূর্ণ ও নারীবিদ্বেষী’ মন্তব্যের পর বেশ সমালোচনার মুখে পড়েছেন ইমরান খান। তার ওপর ক্ষেপেছেন প্রধানমন্ত্রী থেকে শুরু করে সুশীল সমাজসহ সব স্তরের মানুষ।

গত ১৯ মে সারগোধা জনসভায় ইমরান খানের কড়া সমালোচনা করেন মরিয়ম নওয়াজ। ওই বক্তব্যের প্রতি ইঙ্গিত করে শুক্রবার মুলতানে বক্তব্য দেন ইমরান। বলেন, ‘সারগোধায় মরিয়ামের বক্তব্য একজন আমাকে পাঠিয়েছেন।’ তিনি বলেন, ‘ওই বক্তব্যে সে (মরিয়ম) এমন আবেগ নিয়ে আমার নাম উচ্চারণ করেছে, আমি তাকে বলতে চাই, মরিয়াম, দয়া করে সতর্ক হও। তোমার স্বামী হতাশ হতে পারে, কারণ, তুমি বারবারই আমার নাম উচ্চারণ করছো।’

সাবেক প্রধামন্ত্রীর এমন বক্তব্যের কঠোর সমালোচনা শুরু হয়েছে। অংশ নিয়েছেন বর্তমান প্রধানমন্ত্রী ও মরিয়ামের চাচা শাহবাজ শরিফও। টুইটারে তিনি লিখেছেন, মরিয়মের প্রতি নিন্দনীয় ভাষা ব্যবহার করা হয়েছে।

এত নিচু মানের রসবোধ দিয়ে ইমরান দেশ ও জাতির বিরুদ্ধে তার অপরাধ ঢাকতে পারবেন না বলে মন্তব্য করেনি শাহবাজ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close