প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১২ মে, ২০২২

ট্রাম্পকে টুইটার অ্যাকাউন্ট ফিরিয়ে দেবেন মাস্ক

মার্কিন প্রযুক্তি উদ্যোক্তা ইলন মাস্ক জানিয়েছেন, তিনি আনুষ্ঠানিকভাবে টুইটারের মালিক হওয়ার পর সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ওপর থাকা এই মাইক্রো ব্লগিং সাইটের নিষেধাজ্ঞা তুলে নেবেন। ট্রাম্পকে ফিরিয়ে দেবেন তার টুইটার অ্যাকাউন্ট। মঙ্গলবার এসব কথা বলেন মাস্ক। খবর রয়টার্সের।

টুইটার কেনার জন্য গত মাসে চুক্তিতে উপনীত হয়েছেন বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী মাস্ক। চলতি বছরের শেষ নাগাদ আনুষ্ঠানিক চুক্তি হওয়ার কথা। চুক্তি হলে ৪ হাজার ৪০০ কোটি ডলারের বিনিময়ে টুইটারের মালিক হবেন বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি।

মাস্ক নিজেকে বাকস্বাধীনতার পক্ষের প্রকৃত সমর্থক দাবি করে আসছেন। তবে এ নিয়ে তিনি তার পরিকল্পনা কখনো নির্দিষ্ট করে জানাননি। টুইটারে পরিবর্তনের ক্ষেত্রে মাস্ক কত দূর যাবেন, তা দেখার বিষয়।

টুইটার কিনতে মাস্ক চুক্তিতে উপনীত হওয়ার পর ট্রাম্প জানিয়ে দেন, অ্যাকাউন্ট পুনর্বহাল করা হলেও তিনি আর এ প্ল্যাটফর্মে ফিরবেন না। তিনি তার নিজের ‘ট্রুথ সোশ্যাল’ মাধ্যমে থাকবেন। তবে ট্রাম্প আশা করেন, মাস্ক টুইটার কিনে এ মাধ্যমের উন্নতি করবেন। কারণ, তিনি একজন ভালো মানুষ। টুইটার কিনতে মাস্ককে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প উৎসাহিত করেছেন বলে সম্প্রতি খবর বের হয়। ‘ট্রুথ সোশ্যাল’-এর সিইও ডেভিন নুনেসকে উদ্ধৃত করে নিউইয়র্ক পোস্টের প্রতিবেদনে বলা হয়, ট্রাম্প চুপি চুপি মাস্ককে টুইটার কেনার জন্য উৎসাহিত করেছেন। তবে এ প্রতিবেদনকে মিথ্যা আখ্যা দেন টেসলার প্রধান। তিনি দাবি করেন, ট্রাম্পের সঙ্গে তার প্রত্যক্ষ বা পরোক্ষ কোনো যোগাযোগ নেই।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফলকে কেন্দ্র করে গত বছরের ৬ জানুয়ারি ট্রাম্পের উগ্র সমর্থকেরা যুক্তরাষ্ট্রের কংগ্রেস ভবনে রক্তক্ষয়ী হামলা চালান। এ হামলায় উসকানির অভিযোগে তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পকে টুইটারে স্থায়ীভাবে নিষিদ্ধ করা হয়। টুইটারের পাশাপাশি ফেসবুক-ইনস্টাগ্রামেও নিষিদ্ধ হন ট্রাম্প।

ট্রাম্পকে নিষিদ্ধ করার সিদ্ধান্ত মিশ্র প্রতিক্রিয়ার জন্ম দেয়। কেউ কেউ এ সিদ্ধান্তের প্রশংসা করেন। কেউ করেন সমালোচনা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close