প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৭ জানুয়ারি, ২০২২

যুক্তরাষ্ট্রে নৌকাডুবিতে নিখোঁজ ৩৯

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় অঙ্গরাজ্যের উপকূলে নৌকাডুবির ঘটনা ঘটেছে। গত ২২ জানুয়ারির ওই দুর্ঘটনায় এখনও পর্যন্ত নিখোঁজ রয়েছেন ৩৯ জন। খবর বিবিসির।

নৌকাডুবির ঘটনাটি শনিবার ঘটলেও স্থানীয় সময় মঙ্গলবার সকালে বিষয়টি জানতে পারেন কর্মকর্তারা। সমুদ্র উপকূলে জেলেরা এক ব্যক্তিকে উদ্ধারের পরই এ খবর সামনে আসে।

টুইটারে দেওয়া এক পোস্টে মিয়ামি কোস্টগার্ড জানিয়েছে, জাহাজ ও এয়ারক্রাফটের মাধ্যমে নিখোঁজদের উদ্ধারে অভিযান পরিচালনা করা হচ্ছে। তবে এখনও পর্যন্ত জীবিত কাউকে উদ্ধার করা সম্ভব হয়নি।

জেলেদের হাতে উদ্ধারকৃত ওই ব্যক্তিরও বিস্তারিত পরিচয় প্রকাশ করেনি কর্তৃপক্ষ। তবে তিনি জানিয়েছেন, তারা ক্যারিবীয় অঞ্চলের দেশ বাহামাসের বিমিনি দ্বীপ থেকে নৌকাযোগে যাত্রা করেছিলেন। শনিবার রাতে প্রতিকূল আবহাওয়ায় নৌকাটি ডুবে যায়।

জেলেদের হাতে উদ্ধার হওয়া ওই ব্যক্তিকে হাসপাতালে নেওয়া হয়েছে। তিনি জানিয়েছেন, নৌকায় বিপজ্জনকভাবে সমুদ্র পাড়ি দিলেও তাদের কারো লাইফ জ্যাকেট ছিল না। ডুবে যাওয়া নৌকাটি মানব পাচারের কাজে ব্যবহৃত হচ্ছিল বলে ধারণা করছেন যুক্তরাষ্ট্রের কর্মকর্তারা। এর আগে গত শুক্রবার মার্কিন কোস্টগার্ড বাহামাসের একটি মালবাহী জাহাজ থেকে হাইতির ৮৮ নাগরিককে উদ্ধার করে। মার্কিন কর্তৃপক্ষ জানায়, সাম্প্রতিককালে সাগর পাড়ি দিয়ে কিউবা থেকে যুক্তরাষ্ট্রে অভিবাসনপ্রত্যাশীদের আগমন সংখ্যা বেড়ে গেছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close