প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১৮ জানুয়ারি, ২০২২

আবুধাবি বিমানবন্দরে হুতির ড্রোন হামলা, নিহত ৩

আবুধাবিতে ড্রোন হামলা চালিয়েছে ইয়েমেনের হুতি বিদ্রোহীরা। গতকাল সোমবার আবুধাবির আন্তর্জাতিক বিমানবন্দরসহ দুটি স্থানে ড্রোন হামলায় আগুন ও তেল ট্যাংকার বিস্ফোরণে তিনজন নিহত হয়েছেন।

আবুধাবি পুলিশ জানিয়েছে, শহরের প্রধান আন্তর্জাতিক বিমানবন্দরের এক জায়গায় আগুন লাগে। আরেকটি জায়গায় তিনটি তেলের ট্যাঙ্কারে বিস্ফোরণ ঘটে। তাদের সন্দেহ, দুটি জায়গাতেই সম্ভবত ড্রোনের মাধ্যমে বিস্ফোরণ ঘটানো হয়েছে। ইরানের সমর্থনপুষ্ট ইয়েমেনের হুতি বিদ্রোহীরা এই হামলার দায় স্বীকার করেছে। খবর আলজাজিরার।

পুলিশ জানিয়েছে, আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দরের এক অংশে আগুন লেগেছে। অবশ্য বিমানবন্দরের ওই অগ্নিকাণ্ড ‘ছোটমাপের’ বলেই দাবি করা হয়েছে। পুলিশ জানিয়েছে, আবুধাবির প্রধান আন্তর্জাতিক বিমানবন্দরের সম্প্রসারণের কাজ চলছে। সে রকমই এক নির্মীয়মাণ সম্প্রসারিত এলাকায় এদিন আগুন লাগে। অন্যদিকে শহরের আরেক জায়গায় তিনটি জ্বালানি ট্রাকে বিস্ফোরণ ঘটেছে। এ ঘটনাটি ঘটে অ্যাডনকের একটি স্টোরেজের কাছে। অ্যাডনক হলো আবুধাবির রাষ্ট্রীয় মালিকানাধীন তেল সংস্থা। পুলিশের প্রাথমিক তদন্তে দুই ঘটনাস্থল থেকেই ছোট উড়ন্ত বস্তুর খণ্ড মিলেছে। পুলিশের দাবি সেগুলো ড্রোন।

এদিকে আরব আমিরাতে এই অতর্কিত হামলা চালানোর দায় স্বীকার করেছে ইয়েমেনের হুতি বিদ্রোহীরা। হুতি সামরিক মুখপাত্র ইয়াহিয়া সারেই এই হামলা চালানোর দাবি করে জানিয়েছেন, শিগগিরই এই বিষয়ে তারা বিবৃতি প্রকাশ করবে। এর আগে আরব আমিরশাহিতে কখনও ড্রোন ব্যবহার করে হামলা ঘটেনি।

২০১৫ সালের শুরু থেকেই ইয়েমেনের গৃহযুদ্ধে জড়িত রয়েছে আমিরাত। সৌদি আরবের নেতৃত্বাধীন জোটের এক গুরুত্বপূর্ণ সদস্য আমিরাত। এই জোট ইয়েমেনের রাজধানী দখল করে সেখানকার আন্তর্জাতিকভাবে সমর্থিত সরকারকে ক্ষমতাচ্যুত করে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close