প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১৫ জানুয়ারি, ২০২২

বিধি শিকেয় তুলে পুণ্যস্নান

গতকাল ছিল মকর সংক্রান্তি। মকর সংক্রান্তির মাহেন্দ্রক্ষণের আগে থেকেই সাগরে পুণ্যস্নান করতে ভিড় জমিয়েছেন হাজারো মানুষ। বর্তমান কোভিড পরিস্থিতিতে এই বছর বিধিনিষেধ মেনে শর্তসাপেক্ষে মেলা করার নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

কিন্তু পুণ্যস্নান করতে গিয়ে কোভিডবিধি কার্যত শিকেয় তুলেছেন পুণ্যার্থীরা। এর মধ্যে গতকালও আর এক প্রৌঢ়াকে চিকিৎসার জন্য আকাশপথে উড়িয়ে আনা হয়েছে। ৭৫ বছর বয়সি সাবিত্রী সালিকরাম বাওয়ানে নামে এই মহিলা মধ্যপ্রদেশ থেকে গঙ্গাসাগরে এসেছিলেন। তার ঘাড় ভেঙে যাওয়ায় তাকে আকাশপথে উড়িয়ে আনা হয়েছে। তবে তার কোভিড রিপোর্ট নেগেটিভ এসেছে।

দেশে তথা রাজ্য জুড়ে হুহু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। মেলায় প্রবেশের আগে করোনাবিধির যে কড়াকড়ি লক্ষ করা যাচ্ছিল, তা স্নানের সময় দেখা যায়নি।

মানা হচ্ছে না সামাজিক দূরত্ববিধিও। করোনা বিধির তোয়াক্কা না করেই একসঙ্গে বহু মানুষের ভিড়ে সংক্রমণ কতটা ঠেকানো যাবে, তা নিয়ে এরই মধ্যে প্রশ্ন উঠতে শুরু করেছে।

পাশাপাশি গতকাল সকাল থেকেই ঝিরিঝিরি বৃষ্টি শুরু হয়েছে সাগর উপকূলে। তবুও মানুষের উৎসাহে খামতি দেখা যায়নি। কপিল মুনির মন্দির চত্বরেও পুণ্যার্থীদের ভিড় ছিল। এ দিকে করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে রোজই মেলায় ঘুরে ঘুরে নজরদারি চালাচ্ছেন হাইকোর্টের নির্দেশে তৈরি হওয়া কমিটির সদস্যরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close