প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১৪ জানুয়ারি, ২০২২

মাইনাস ২০ ডিগ্রিতে রাস্তায় পড়ে ছিল নবজাতক

সাইবেরিয়ায় মাইনাস ২০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় জমে বরফ হয়ে যাওয়ার মতো পরিস্থিতিতে রাস্তায় ফেলে যাওয়া হয়েছিল এক নবজাতককে। তবে শেষপর্যন্ত জীবিতই উদ্ধার পেয়েছে শিশুটি। গতকাল নোভসিবির্স্ক অঞ্চলের বাইরে সসনোভকা গ্রামের কাছের এক প্রত্যন্ত সড়কে একটি ডিমের বাক্সে ওই কন্যাশিশুটিকে খুঁজে পায় ৫ কিশোর। শিশুটি ভালো আছে বলে জানিয়েছেন রাশিয়ার কর্মকর্তারা। খবর এএফপির।

এক কিশোরের বাবা-মা শিশুটিকে দ্রুত হাসপাতালে নিয়ে যান। রুশ কর্মকর্তারা জানিয়েছেন, তারা শিশুটির মাকে খুঁজছেন। তার বিরুদ্ধে অপ্রাপ্তবয়স্ককে হত্যা চেষ্টার মামলা হয়েছে।

যে কিশোরের বাবা-মা নবজাতককে হাসপাতালে নিয়ে গেছেন তারা শিশুটিকে দত্তক নিতে চাইছেন। কিন্তু এজন্য তাদের অপেক্ষা করতে হবে। কারণ আগে শিশুটির প্রকৃত স্বজনকে খুঁজে বের করার চেষ্টা করবে পুলিশ।

রাশিয়ার দৈনিক এনজিএসকে দেওয়া এক সাক্ষাৎকারে ওই কিশোরের বাবা দিমিত্রি লিতভিনভ বলেন, অর্থডক্স ক্রিসমাস ডেতে আমার ছেলে তার চার বন্ধুর সঙ্গে হাঁটতে বেরিয়েছিল।

তিনি বলেন, ‘তখন চারিদিক অন্ধকার হয়ে গিয়েছিল। তারা মোবাইল ফোনের আলো জ্বালিয়ে পথের পাশে পড়ে থাকা বাক্সে কি আছে তা দেখার চেষ্টা করে। বাক্সের ভেতর তারা কম্বলে মোড়ানো একটি মেয়ে শিশুকে দেখতে পায়।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close