প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১১ জানুয়ারি, ২০২২

নিউইয়র্কে আবাসিক ভবনে আগুন, নিহত ১৯

নিউইয়র্ক সিটির ব্রঙ্কসের একটি আবাসিক ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৯ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ৯ জন শিশু রয়েছে। নিউইয়র্ক সিটির একজন দায়িত্বশীল কর্মকর্তা হতাহতের সংখ্যা নিশ্চিত করেছেন। স্থানীয় সময় রবিবার সকালের দিকে এই ঘটনা ঘটে। খবর সিএনএনের।

নিউইয়র্ক সিটির মেয়র এরিক অ্যাডামস বলেছেন, অগ্নিকাণ্ডে ৬৩ জন আহত হয়েছেন। তিনি আরো বলেছেন, ‘এটি নিউইয়র্ক সিটির জন্য একটি ভয়াবহ ও বেদনাদায়ক মুহূর্ত। এই আগুনের প্রভাব আমাদের বেদনা এবং হতাশা ডেনে আনবে।’ ফায়ার সার্ভিস সূত্র বলেছে, নিউইয়র্ক সিটির ৩৩৩ পূর্ব ১৮১ নম্বর সড়কের একটি ১৯ তলা ভবনে আগুন লাগে। ভবনটির দ্বিতীয় এবং তৃতীয় তলার একটি ডুপ্লেক্স অ্যাপার্টমেন্টে সকাল ১১টার দিকে আগুন লাগে। ফায়ার সার্ভিসের প্রায় ২০০ সদস্য আগুন নিয়ন্ত্রণে কাজ করেছেন।

নিউইয়র্ক সিটি ফায়ার সার্ভিসের কমিশনার ড্যানিয়েল নিগ্রো বলেছেন, অগ্নিকাণ্ডে ৩২ জনকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে পাঠানো হয়েছে। অ্যাপার্টমেন্টের দরজা খোলা থাকায় আগুন দ্রুত ভবনের প্রতিটি তলায় ছড়িয়ে পড়ে। ড্যানিয়েল নিগ্রো বলেছেন, আগুন নেভাতে গিয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা হলওয়েতে প্রচণ্ড ধোঁয়া এবং তীব্র আগুনের মুখোমুখি হয়েছেন। ভবনটির প্রতিটি তলার সিঁড়িতে আহদের পাওয়া গেছে। তাদের মধ্যে অনেকেরই কার্ডিয়াক অ্যারেস্ট হয়েছে। এর ফলে তাদের আরো অনেক ক্ষতি হতে পারে। মূলত আগুনের ধোঁয়ায় শ্বাস নেওয়ার কারণে তারা অসুস্থ হয়ে পড়েছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close