প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৪ নভেম্বর, ২০২১

তাজমহলের মতো বাড়ি বানিয়ে স্ত্রীকে উপহার

স্ত্রীকে নিয়ে আগ্রায় তাজমহল দেখতে গিয়েছিলেন আনন্দ প্রকাশ। তাজমহলের সৌন্দর্যে মুগ্ধ হয়ে মনে মনে ভেবেছিলেন, স্ত্রীকে এমনই একটি বাড়ি উপহার দেবেন। হুবহু তাজমহলের মতো উঁচু বাড়ি বানানোর অনুমতি না পেলেও দমে যাননি আনন্দ। তাজমহলের আদলেই বাড়ি বানিয়ে স্ত্রীকে উপহার দিয়ে চমকে দিয়েছেন। খবর এনডিটিভির।

আনন্দ প্রকাশের বাড়ি ভারতের মধ্যপ্রদেশের বুরহানপুরে। তিনি একজন শিক্ষাবিদ। স্ত্রী মঞ্জুষা চৌকশকে বাড়িটি উপহার দিয়েছেন তিনি। আনন্দ প্রকাশ ও তার স্ত্রী আগ্রায় তাজমহল দেখতে যান। তারা তাজমহলের স্থাপত্য নিয়ে পড়াশোনা করেন। প্রকৌশলীদের তাজমহলের স্থাপত্য নিয়ে তথ্য সংগ্রহ করতে বলেন।

আনন্দ প্রকাশ প্রথমে প্রকৌশলীদের ৮০ ফুট উঁচু বাড়ি বানাতে বলেন। তবে এ ধরনের বাড়ি বানানোর অনুমতি ছিল না। অনুমতি না পাওয়ার পরও দমে যাননি তিনি।

তাজমহলের আদলেই বাড়ি বানাবেন বলে সিদ্ধান্ত নেন। ওই বাড়ি বানাতে সময় লেগেছে তিন বছর। তাজমহলের থ্রিডি ছবির ওপর ভিত্তি করে বাড়িটি বানানো হয়।

আনন্দ প্রকাশের বিশ্বাস, তার বাড়িটি বুরহানপুরে দর্শনীয় স্থান হবে। বাড়িটির নির্মাণকাজে যুক্ত প্রকৌশলী প্রবীণ চৌকশ বলেন, এটি ৯০ বর্গমিটার প্রশস্ত। এতে অনেক মিনার রয়েছে। বাড়িটির মূল কাঠামো ৬০ বর্গমিটার জুড়ে। উচ্চতা ২৯ ফুট। দুটি তলায় দুটি শোয়ার ঘর রয়েছে। বাড়িটিতে এ ছাড়া আছে রান্নাঘর, গ্রন্থাগার ও যোগাসনের ঘর।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close