প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৪ নভেম্বর, ২০২১

জার্মানি ও ডেনমার্ক ভ্রমণে সতর্কতা যুক্তরাষ্ট্রের

ইউরোপের অন্যান্য দেশের মতো জার্মানি ও ডেনমার্কে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে। ফলে যুক্তরাষ্ট্রের রোগনিয়ন্ত্রণবিষয়ক সংস্থা সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) ও পররাষ্ট্র দপ্তর নতুন বার্তা দিয়েছে। এই দুটি দেশে ভ্রমণ না করার ব্যাপারে পরামর্শ দিয়েছে তারা। খবর রয়টার্সের।

জার্মানি ও ডেনমার্কে ভ্রমণের ব্যাপারে উচ্চপর্যায়ের সতর্কবার্তা দিয়েছে সিডিসি। সংস্থাটি বলেছে, এই দুই দেশে যুক্তরাষ্ট্রের নাগরিকদের ভ্রমণ করা উচিত হবে না। সিডিসি ছাড়াও সতর্কবার্তা উচ্চারণ করেছে মার্কিন পররাষ্ট্র দপ্তর। নাগরিকদের উদ্দেশে পররাষ্ট্র দপ্তর বলেছে, এই দুই দেশে ভ্রমণ করবেন না।

এই দুটি দেশ ছাড়াও আরও ৭৫টি স্থানের ব্যাপারে চতুর্থ মাত্রার সতর্কবার্তা উচ্চারণ করেছে সিডিসি। ইউরোপের আরও কয়েকটি দেশ রয়েছে এ তালিকায়। এগুলোর মধ্যে রয়েছে অস্ট্রিয়া, যুক্তরাজ্য, বেলজিয়াম, গ্রিস, নরওয়ে, সুইজারল্যান্ড, রোমানিয়া, আয়ারল্যান্ড ও চেক প্রজাতন্ত্র।

দেশের পরিস্থিতি তুলে ধরে জার্মানির চ্যান্সেলর আঙ্গেলা ম্যার্কেল তাঁর দলের নেতাদের উদ্দেশে বলেছেন, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশজুড়ে যেসব পদক্ষেপ নেওয়া হয়েছে, তা যথেষ্ট নয়। এ সংক্রমণ ঠেকানোর জন্য শক্তিশালী পদক্ষেপ নিতে হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close