প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৪ অক্টোবর, ২০২১

রণক্ষেত্র লাহোর ৩ পুলিশ নিহত

পাকিস্তানের ডানপন্থি রাজনৈতিক দল তেহরিক-ই-লাব্বাইক (টিএলপি) সদস্যদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে তিন পুলিশ সদস্য নিহত হয়েছেন। উভয়পক্ষের অনেকেই আহত হয়েছেন বলে খবর প্রকাশ করেছে পাকিস্তানভিত্তিক সংবাদমাধ্যম ডন।

দলীয় শীর্ষ নেতা প্রধান নেতা সাদ রিজভীর মুক্তির দাবিতে শুক্রবার লাহোরের পূর্বাঞ্চলীয় শহরে টিএলপির ডাকে বিক্ষোভে অংশ নেন হাজার হাজার মানুষ। মিছিলটি রাজধানী ইসলামাবাদের দিকে লং মার্চ শুরু করলে পুলিশ বাধা দেয়। একপর্যায়ে সংঘর্ষে রূপ নেয়।

লাহারের ডিআইজির মুখপাত্র মাজহার হুসাইন জানান, নিহত দুই পুলিশ কর্মকর্তার মধ্যে একজন আয়ুব অন্য জন খালিদ। সংঘর্ষে নিহত তৃতীয়জনের পরিচয় এখনো শনাক্ত করা যায়নি। গুরুতর আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিক্ষোভকারী পেট্রলবোমা ছুড়ে বলে জানিয়েছে পুলিশ। এ ছাড়া দোকানপাট ও অফিসের বাইরে ব্যাপক তা-ব চালিয়েছে তারা। এতে অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। সহিংসতা থামাতে পুলিশ কাঁদানে গ্যাস ছুড়ে। তবে, সংঘর্ষ সৃষ্টির জন্য পুলিশকেই দায়ী করেন টিলপির সমর্থক। তিনি বার্তা সংস্থা রয়র্টাসকে বলেন, কোনো কারণ ছাড়াই আমাদের শান্তিপূর্ণ সমাবেশে নিরাপত্তা বাহিনী হামলা চালায়।

চলতি বছরের এপ্রিলে তেহরিক-ই-লাব্বাইক পাকিস্তান (টিএলপি) রাজনৈতিক দলকে নিষিদ্ধের ঘোষণা করে পাকিস্তান সরকার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close