প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২০ অক্টোবর, ২০২১

নাইজেরিয়ায় ৪৩ জনকে হত্যা

প্রতিশোধের অঙ্গীকার প্রেসিডেন্টের

নাইজেরিয়ায় বন্দুকধারীদের হামলায় অন্তত ৪৩ জন নিহতের ঘটনায় প্রতিশোধের অঙ্গীকার করেছেন দেশটির প্রেসিডেন্ট মুহাম্মাদু বুহারি। তিনি বলেছেন, তার সরকার শিগগিরই এই দস্যুদের পরাজিত করবে। খবর রয়টার্সের।

মুহাম্মাদু বুহারি বলেন, দস্যুরা বোকার স্বর্গে বাস করছে। শিগগিরই তাদের আগের চেয়ে কঠিন বাস্তবতার মুখোমুখি হতে হবে। তিনি বলেন, দস্যুদের দিন গণনার সময় চলে এসেছে। কারণ উন্নত সরঞ্জাম সংগ্রহ ও মোতায়েনের মাধ্যমে সশস্ত্র বাহিনীর সক্ষমতা বাড়ানো হয়েছে। এতে করে দস্যুদের পতন ঘণ্টা বেজে ওঠেছে। তাদের আর লুকানোর জায়গা অবশিষ্ট থাকবে না।

এর আগে রবিবার নাইজেরিয়ার উত্তরাঞ্চলীয় সোকোতো প্রদেশে বন্দুকধারীদের হামলায় অন্তত ৪৩ জন নিহত হয়। এদিন স্থানীয় গরন্য এলাকার একটি সাপ্তাহিক বাজারে হামলা চালায় বন্দুকধারীরা। সোমবার সকাল পর্যন্ত সেখানে তা-ব চালায় তারা। সাপ্তাহিক হাটের দিন হওয়ায় হামলার সময় বাজারে অনেক মানুষ উপস্থিত ছিল। ক্রেতা ও বিক্রেতার উপস্থিতিতে হাট যখন সরগরম তখনই সেখানে হাজির হয়ে তা-ব শুরু করে বন্দুকধারীরা।

স্থানীয় বাসিন্দা ও ব্যবসায়ী ইলিয়াসু আব্বা রয়টার্সকে জানান, হামলার পর গরন্য জেনারেল হাসপাতালের মর্গে ৬০টি লাশ পড়েছিল। এ ছাড়া হামলার সময় প্রাণে বাঁচতে পালাতে গিয়ে আহত হয় আরো অনেকে।

তার ভাষায়, ‘চারদিক থেকে বাজারটি ঘিরে ফেলে এলোপাতাড়ি গুলিবর্ষণ করে শুরু করে বন্দুকধারীরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close