প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২০ অক্টোবর, ২০২১

আফগানিস্তানের জব্দ অর্থ ছাড়ের আহ্বান ইমরানের

আফগানিস্তানের জব্দ করা অর্থ ছাড়ের জন্য বিশ্বের প্রতি আহ্বান জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। আফগানিস্তানের তালেবান সরকারের সঙ্গে যুক্ত থাকতে এবং সম্ভাব্য ‘অর্থনৈতিক ধস’ ঠেকাতে জরুরি ভিত্তিতে দেশটিতে মানবিক সহায়তা দেওয়ারও আহ্বান জানিয়েছেন তিনি। খবর ডন অনলাইনের।

পাকিস্তানে নিযুক্ত বিদায়ী জাপানি রাষ্ট্রদূত কুনিনোরি মাতসুদার সঙ্গে সাক্ষাৎকালে প্রধানমন্ত্রী ইমরান খান এ আহ্বান জানান। দায়িত্ব পালন শেষে পাকিস্তান থেকে বিদায় নেওয়ার আগে শেষবারের মতো সাক্ষাৎ করতে কুনিনোরি প্রধানমন্ত্রী ইমরান খানের সরকারি বাসভবনে গিয়েছিলেন।

ইমরান খান বলেন, আঞ্চলিক প্রেক্ষাপট এবং পাকিস্তানের গুরুত্বপূর্ণ স্বার্থেও শান্তিপূর্ণ ও স্থিতিশীল আফগানিস্তান প্রয়োজন। বিষয়টিকে গুরুত্ব দিয়ে ইমরান খান এ সময় আফগানিস্তানে অন্তর্ভুক্তিমূলক একটি রাজনৈতিক কাঠামোর গুরুত্বের কথাও তুলে ধরেন।

প্রধানমন্ত্রী ইমরান খান জাপানের সঙ্গে পাকিস্তানের সম্পর্কের গুরুত্বের কথাও তুলে ধরেন, যে সম্পর্ক দুই দেশের মধ্যকার পারস্পরিক বিশ্বাস ও বোঝাপড়া এবং অর্থনৈতিক, বাণিজ্য, উন্নয়ন ও বিনিয়োগ খাতে দ্বিপক্ষীয় সহযোগিতা আরো গভীর ও বিস্তৃত করার আকাক্সক্ষাকে পুনঃপ্রতিষ্ঠিত করে।

জাপানের বিদায়ী রাষ্ট্রদূত কুনিনোরি মাতসুদা ইমরান খানের সঙ্গে সাক্ষাৎকালে সাম্প্রতিক মাসগুলোতে আফগানিস্তান থেকে জাপানি নাগরিক ও অন্যদের সরিয়ে নেওয়ার ক্ষেত্রে সহযোগিতা করার জন্য পাকিস্তান সরকারকে এ সময় আন্তরিক ধন্যবাদ জানান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close