প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১৪ অক্টোবর, ২০২১

কনের গায়ে ৬০ কেজি স্বর্ণের গহনা

বিয়ের দিনে ৬০ কেজিরও বেশি ওজনের স্বর্ণের অলঙ্কার পরে অনলাইনে শোরগোল ফেলে দিয়েছেন চীনের এক কনে। হুবেই প্রদেশের এই কনে গত ৩০ সেপ্টেম্বর ভারী অলঙ্কারে নিয়ে বিয়ের অনুষ্ঠানে হাজির হয়ে অতিথি এবং নেটিজেনদের চোখ কপালে তুলে দেন। সূত্র: টাইমস নাউ নিউজ।

বেশ কয়েকটি সংস্কৃতিতে স্বর্ণ পরাকে গুরুত্বপূর্ণ মনে করা হয়। তবে চীনের ওই কনের পরা ভারী অলঙ্কার সামলাতে তাকেই হিমশিম খেতে হয়েছে। বিয়েতে ওই কনে একটি সাদা পোশাক পরেন, হাতে ছিল এক তোড়া গোলাপ। তবে নড়তে চড়তেও কষ্ট হয়েছে তার। হাঁটতে গেলে সাহায্য নিতে হয়েছে বরের।

স্থানীয় এক সংবাদমাধ্যম জানিয়েছে, কনেকে এসব স্বর্ণ দিয়েছেন তার স্বামী। তাকে ৬০টি নেকলেস দেওয়া হয়েছে। যার প্রতিটির ওজন এক কেজি। নেকলেস ছাড়াও ওই কনে তার দুই হাতে বড় দুটি চুড়ি পরেন। সেগুলো বরের পরিবার উপহার দেয়।

বরের পরিবার খুব ধনী বলে পরিচিত। তবে বিপুল পরিমাণ এই স্বর্ণ পরাকে অনেকেই লোক দেখানো বলে মনে করেন। আবার বিয়ের অতিথিরা এতে আনন্দই পেয়েছেন। এক অতিথি কনেকে সহায়তা করতে চাইলে মৃদু হেসে তিনি জবাব দেন সব ঠিকই আছে।

স্থানীয়দের বিশ্বাস স্বর্ণ হচ্ছে সৌভাগ্য, মর্যাদার প্রতীক। আর এটা খারাপ আত্মা ও দুর্ভাগ্যকে দূরে রাখে। ওই কনের বিয়ের ছবি অনলাইনে ভাইরাল হয়ে পড়েছে।

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close