প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২১ সেপ্টেম্বর, ২০২১

ফিলিপাইনে প্রেসিডেন্ট পদে লড়বেন বক্সিং তারকা ম্যানি

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বক্সারদের একজন হিসেবেই পরিচিত তিনি। এবার প্রেসিডেন্ট পদেও লড়াইয়ের ঘোষণা দিয়েছেন ম্যানি প্যাকিয়াও। প্রতিদ্বন্দ্বিতা করবেন আগামী বছর ফিলিপাইনের প্রেসিডেন্ট নির্বাচনে। ক্ষমতাসীন দল পিডিপি-লাবানের একটি অংশ প্যাকিয়াওকে প্রার্থী হিসাবে মনোনয়ন দিয়েছে। খবর বিবিসির।

বক্সার হিসেবে উজ্জ্বল ক্যারিয়ার গড়া প্যাকিয়াও (৪২) বর্তমানে ফিলিপাইন পার্লামেন্টের একজন সিনেটর। আর খেলায় আটটি ভিন্ন ওজন শ্রেণিতে বিশ্ব শিরোপা অর্জন একমাত্র প্যাকিয়াওয়ের ঝুলিতেই রয়েছে।

প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে মনোনীত হওয়ার পর তিনি বলেছেন, ‘আমি একজন যোদ্ধা। রিংয়ের ভেতরে-বাইরে সব সময় একজন যোদ্ধা হিসেবেই থাকতে চাই।’ দারিদ্র্য ও দুর্নীতির বিরুদ্ধে প্রচার চালানোর প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

ওদিকে, সংবিধান অনুযায়ী ফিলিপাইনের বর্তমান প্রেসিডেন্ট রদ্রিগো দুতের্তে আরেক মেয়াদের জন্য নির্বাচনে প্রেসিডেন্ট পদে প্রার্থী হতে পারবেন না। তবে তাকে ভাইস-প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মনোনীত করেছে প্রতিদ্বন্দ্বী একটি দলের একাংশ। অনেকেই দুতের্তের এই ভাইস-প্রেসিডেন্ট পদে লড়াইয়ের বিষয়টি নিয়ে সমালোচনা করে বলছেন, ‘এটি তার (দুতের্তে) ক্ষমতা আঁকড়ে থাকারই প্রচেষ্টা।’

অন্যদিকে, দেশে ম্যানি প্যাকিয়াওয়ের অনেক জনপ্রিয়তা থাকলেও জনমত জরিপগুলোতে এগিয়ে থাকতে দেখা যাচ্ছে বর্তমান প্রেসিডেন্ট দুতের্তের মেয়ে সারা দুতের্তে-কার্পিওকে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close