প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১৯ সেপ্টেম্বর, ২০২১

অন্তঃকলহের জেরে পাঞ্জাবে কংগ্রেসের মুখ্যমন্ত্রীর ইস্তফা

দলে অন্তঃকলহের জেরে এবার পাঞ্জাবের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন ক্যাপ্টেন অমরিন্দর সিং। শনিবার কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করে ইস্তফার সিদ্ধান্ত জানিয়ে দেন তিনি। বিকালে রাজভবনে গিয়ে নিজের ইস্তফাপত্র জমা দিয়ে এসেছেন। তার সঙ্গে গোটা মন্ত্রিসভাও পদত্যাগ করেছে। শিগগিরই সম্ভবত কংগ্রেসের সঙ্গেও সম্পর্ক ছিন্ন করতে পারেন পাঞ্জাবের ক্যাপ্টেন।

পাঞ্জাবে কংগ্রেসের অন্তঃকলহ দীর্ঘদিনের। সেই ২০১৭ সালে ক্ষমতায় আসার পর থেকেই নভজ্যোত সিং সিধুর সঙ্গে সেভাবে বনিবনা হয়নি মুখ্যমন্ত্রী অমরিন্দরের। সিধুকে প্রথমে নিজের মন্ত্রিসভায় জায়গা দিলেও, তেমন গুরুত্বপূর্ণ মন্ত্রণালয় দেননি ক্যাপ্টেন। সে সময় পাঞ্জাব কংগ্রেসে একচ্ছত্র অধিপতি ছিলেন অমরিন্দর। এমনকী, তার দাপটে সিধুকে একটা সময় পর মন্ত্রিসভা থেকে ইস্তফাও দিতে হয়।

তবে সেই সময় বদলে পাঞ্জাব কংগ্রেসে ক্রমশ গুরুত্ব বেড়েছে সিধুর। পাল্লা দিয়ে জনপ্রিয়তা কমেছে ক্যাপ্টেনের। সিধু দলের অভ্যন্তরে থেকেই লাগাতার আক্রমণ শানিয়ে গিয়েছেন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংকে। মাসখানেক আগেই সুনীল জাখরকে সরিয়ে সিধুকে প্রদেশ কংগ্রেস সভাপতি পদে আনে সর্বভারতীয় কংগ্রেস-এআইসিসি। ওই সময়ই নাকি ক্যাপ্টেনকে ইস্তফা দিতে বলেছিল কংগ্রেস হাই কম্যান্ড। কিন্তু সে সময় দলের নির্দেশের বিরুদ্ধে গিয়ে মুখ্যমন্ত্রী পদে থেকে যান ক্যাপ্টেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close