প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১৯ সেপ্টেম্বর, ২০২১

মমতার তৃণমূলে বাবুল সুপ্রিয়

জল্পনা সত্যি করে বিজেপি তথা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সরকারের সাবেক কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় যোগ দিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেসে। গতকাল শনিবার কলকাতায় তৃণমূল প্রধান মমতার ভাতিজা ও দলটির সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে ঘাসফুল শিবিরে যোগ দেন বাবুল। যোগদান অনুষ্ঠানে ছিলেন তৃণমূল সংসদ সদস্য ডেরেক ও’ব্রায়েন। তৃণমূল সূত্রের খবর, লোকসভার সাংসদ পদ ছেড়ে দিতে পারেন তিনি। বদলে অর্পিতা ঘোষের ছেড়ে যাওয়া আসনে রাজ্যসভায় যেতে পারেন বাবুল। খবর এনডিটিভির।

২০১৪ সালে আসানসোল থেকে প্রথমবার সংসদ সদস্য হন বাবুল সুুপ্রিয়। হয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রীও। ২০১৯ সালেও বিপুল ব্যবধানে নির্বাচিত হয়েছিলেন তিনি। মন্ত্রিত্বও পেয়েছিলেন নরেন্দ্র মোদির সরকারে। কিন্তু সাম্প্রতিক কেন্দ্রীয় মন্ত্রিসভা রদবদল হয়। সেই সময় মন্ত্রিত্ব খুইয়েছিলেন বাবুল। এরপরই ফেসবুকে ক্ষোভ উগরে দিয়েছিলেন আসানসোলের সংসদ সদস্য। এরপর ছেড়েছিলেন রাজনীতিও। যদিও তখন বাবুল বলেছিলেন, অন্য কোনো দলে যোগ দিচ্ছেন না তিনি। তবে গত কয়েক মাস ধরেই বাবুলের দলবদলের জল্পনা দানা বাঁধছিল। মন্ত্রিত্ব হারানোর পর বাবুলের প্রতি সমবেদনা প্রকাশ করেছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার সঙ্গে একাধিকবার আসানসোলের সংসদ সদস্যকে দেখা গিয়েছিল।

ফেসবুক পোস্ট করে বিজেপি ছেড়েছিলেন বাবুল বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব তাকে বহুবার বোঝানোর চেষ্টা করেছিলেন। কিন্তু কোনো লাভ হয়নি। কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে কথা বলে তিনি জানান, ‘দলীয় নেতৃত্ব আমাকে বুঝিয়েছেন। আসানসোলের মানুষের কাছ থেকেও অনেক মেসেজ পেয়েছি। তাতে বুঝেছি ওখানকার মানুষ চাইছেন আমি যেন সংসদ সদস্য থাকি।’

বাবুল জানিয়েছিলেন, সংসদ সদস্য হিসেবে আসানসোলের উন্নতির কাজ চালিয়ে যাবেন। সেখানে যেসব প্রকল্প চলছে তা দেখভাল করবেন। তবে রাজনৈতিক কোনো অনুষ্ঠানে বা দলীয় কর্মসূচিতে তিনি থাকবেন না। সঙ্গে এটাও বলেছিলেন যে, তিনি অন্য কোনো রাজনৈতিক দলে যোগ দেবেন না। কিন্তু নরেন্দ্র মোদির জন্মদিন কাটতে না কাটতেই চমক দিলেন বাবুল। দীর্ঘদিন পরে যখন প্রকাশ্যে এলেন, তখন গলায় তৃণমূলের উত্তরীয়।

এদিকে ভবানীপুর উপনির্বাচনের আগে এমন চমক পাওয়া যাবে, তা শাসক দলের অনেকেই আশা করেননি। প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী মমতার বিরুদ্ধে বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালের হয়ে বাবুলকে প্রচারে নামার ডাক দিয়েছিলেন বিজেপি রাজ্য নেতৃত্ব। তারকা প্রচারক হিসেবে তালিকায় নামও ছিল তার। কিন্তু তা জানার সঙ্গে সঙ্গেই বাবুল জানিয়ে দেন, তিনি ভবানীপুরে বিজেপির প্রচারে যোগ দেবেন না। কিন্তু শেষ পর্যন্ত রাজনীতিতে থেকেই বিজেপির সঙ্গেই তৈরি করলেন দূরত্ব। ভবানীপুরের প্রচারেও হয়তো যাবেন, তবে মমতার হয়ে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close