প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১৪ সেপ্টেম্বর, ২০২১

কাবুল বিমানবন্দরে প্রথম আন্তর্জাতিক বাণিজ্যিক ফ্লাইট

তালেবানরা আফগানিস্তানের শাসন ক্ষমতা দখল করার পর গতকাল সোমবার প্রথমবারের মতো কাবুল বিমানবন্দরে একটি আন্তর্জাতিক বাণিজ্যিক ফ্লাইট অবতরণ করেছে। পাকিস্তানের রাষ্ট্রীয় বিমান সংস্থা পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের (পিআইএ) ওই ফ্লাইটে হাতেগোনা কিছু যাত্রী ছিলেন। খবর আলজাজিরার।

ইসলামাবাদ থেকে ছেড়ে যাওয়া ওই ফ্লাইটে বার্তা সংস্থা এএফপির একজন সাংবাদিক ছিলেন। তিনি বলেন, ফ্লাইটে হাতেগোনা কয়েকজন আরোহী। প্রায় ১০ জনের মতো যাত্রী হবে। সম্ভবত যাত্রীর চেয়ে ক্রু সংখ্যাই বেশি ছিল। পিআইএ’র ওই ফ্লাইটটি নিয়মিত বাণিজ্যিক ফ্লাইট নাকি বিশেষ বাণিজ্যিক চার্টার ছিল তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

পিআইএ’র একজন মুখপাত্র জানিয়েছেন, আমরা নিয়মিত বাণিজ্যিক ফ্লাইট চালু ব্যাপারে আগ্রহী আছি। তবে দুই দেশের মধ্যে কতবার ফ্লাইট চলাচল করবে তা এখনই বলা সম্ভব নয় বলেও জানান তিনি। এএফপি’কে পিআইএ’র হেড অব অপারেশন্স জাওয়াদ জাফর বলেন, কাবুলে সরকার পরিবর্তনের দীর্ঘ সময় পর এটি আমার জন্য একটি দারুণ মুহূর্ত।

মার্কিন বাহিনী গত ৩০ আগস্ট আফগানিস্তান ছেড়ে যায়। তার আগে তারা দেশটি থেকে ১ লাখ ২০ হাজারের বেশি মানুষকে উদ্ধার করে। এই প্রক্রিয়া চলাকালে কাবুল বিমানবন্দরের মারাত্মক ক্ষতি হয়।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close