প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১২ সেপ্টেম্বর, ২০২১

মমতার আয় বেড়েছে ৫ লাখ রুপি

গত বছরের তুলনায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আয় বেড়েছে পাঁচ লাখ রুপি। ২০২০-২১ অর্থবছরে তার আয় বেড়েছে হয়েছে ১৫ লাখ ৪৭ হাজার ৮৪৫ রুপি। ২০১৯-২০ অর্থবছরে এই আয় ছিল ১০ লাখ ৩৪ হাজার ৩৭০ রুপি। শুক্রবার দুপুরে হলফনামায় এসব তথ্য উল্লেখ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন মনোনয়নপত্রও দাখিল করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।

সর্বশেষ ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে দেওয়া হিসাবে উল্লেখ করা হয়েছিল, মমতার আয় ৯ লাখ ১৮ হাজার ৩০০ রুপি। এবার তার অস্থাবর সম্পত্তির পরিমাণ বেড়ে হয়েছে ১৫ লাখ ৩৮ হাজার ২৯ রুপি ৭১ পয়সা। এরমধ্যে রয়েছে ৯ গ্রাম ৭৫০ মিলিগ্রাম ওজনের অলংকার। আর ব্যাংকে রয়েছে ১৩ লাখ ১১ হাজার ৫১২ রুপি। মমতা হলফনামায় উল্লেখ করেছেন, তার গাড়ি-বাড়ি, চাষযোগ্য জমি, বাণিজ্যিক কাজে ব্যবহৃত জমি, পৈতৃক সম্পত্তি ও ঋণ নেই। ব্যাংকে আছে শুধু ১৩ লাখ ১১ হাজার ৫১২ রুপি।

এদিকে শুক্রবার বিজেপির প্রার্থীর নামও ঘোষণা করা হয়েছে। এই আসনে বিজেপির প্রার্থী হয়েছেন আইনজীবী প্রিয়াঙ্কা টিবরিওয়াল (৪০)। বিজেপির এই প্রার্থী অবাঙালি হলেও তার জন্ম, শৈশব ও পড়াশোনা কলকাতায়। পড়াশোনা করেছেন দিল্লি বিশ্ববিদ্যালয়ে। এমবিএ করেছেন থাইল্যান্ড বিশ্ববিদ্যালয় থেকে। বর্তমানে তিনি কলকাতা হাইকোর্টের আইনজীবী। আইনে পড়াশোনা করেছেন দক্ষিণ কলকাতার ল’ কলেজ থেকে।

অন্যদিকে বাম দল থেকে প্রার্থী হয়েছেন তরুণ আইনজীবী শ্রীজীব বিশ্বাস। তিনি আগামীকাল সোমবার মনোনয়নপত্র জমা দেবেন। এ নির্বাচনে কংগ্রেস কোনো প্রার্থী দেয়নি। রাকংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী বলেছেন, তার দল মমতাকে সমর্থন দেবে; যদিও রাজ্য কংগ্রেস প্রার্থী দিতে চেয়েছিল।

এবারের বিধানসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায় দাঁড়িয়েছিলেন পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রাম আসনে। সেই আসনে তিনি ১ হাজার ৯৫৬ ভোটে পরাজিত হন তৃণমূল কংগ্রেস থেকে বিজেপিতে যোগ দেওয়া শুভেন্দু অধিকারীর কাছে। তবে ভারতের সংবিধান মেনে তৃণমূল কংগ্রেস মমতাকে মুখ্যমন্ত্রীর পদে বসায়। সাংবিধানিক বিধি অনুযায়ী, ওই পদে বসার পর ছয় মাসের মধ্যে মমতাকে রাজ্যের যেকোনো একটি বিধানসভা আসন থেকে জিতে আসতে হবে। এজন্য মমতাকে জিতিয়ে আনতে ভবানীপুর আসনের তৃণমূল বিধায়ক শোভনদেব চট্টোপাধ্যায় পদত্যাগ করেন। এই শূন্য আসনে উপনির্বাচন হবে ৩০ সেপ্টেম্বর। এই আসনেই দুবার ২০১১ ও ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে জয়ী হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close