প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ০৫ আগস্ট, ২০২১

আফগান প্রতিরক্ষামন্ত্রীর বাড়িতে হামলা

আফগানিস্তানের রাজধানী কাবুলে দেশটির প্রতিরক্ষামন্ত্রীর বাড়িতে বন্দুকধারীরা হামলা চালিয়েছে এতে অন্তত চার বেসামরিক নিহত হয়েছেন। গত মঙ্গলবার কাবুলের অত্যন্ত সুরক্ষিত গ্রিন জোনের কাছে বন্দুকধারীরা একটি গাড়িবোমা বিস্ফোরণ ঘটানোর পর গুলিবর্ষণ করে। কিন্তু মন্ত্রী বিসমিল্লাহ খান মোহাম্মদি তখন বাড়িতে ছিলেন না। তার পরিবারকেও নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। খবর বিবিসির।

আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, নিরাপত্তা বাহিনীর অভিযানে সব হামলাকারী নিহত হয়েছেন। হামলায় চার বেসামরিক নিহত হয়েছেন বলে জানান এক নিরাপত্তা কর্মকর্তা। ইতালির চিকিৎসা ত্রাণ সংস্থা ‘ইমার্জেন্সি’ জানিয়েছে, চার বেসামরিকের লাশসহ ১১ জন আহতকে কাবুলে তাদের হাসপাতালে আনা হয়েছে। হামলার পর এক টুইটে প্রতিরক্ষামন্ত্রী মোহাম্মদি বলেছেন, ‘চিন্তা করবেন না, সবকিছু ঠিক আছে!’তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী হামলার দায় স্বীকার না করলেও যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, তালেবান আক্রমণের সব বৈশিষ্ট্য এই হামলার মধ্যে ছিল।

হামলার কয়েক ঘণ্টা পর মঙ্গলবার রাতে কাবুলের কয়েকশ বাসিন্দা রাস্তায় নেমে এসে আফগানিস্তানের সরকারি বাহিনীর প্রতি তাদের সমর্থন জানিয়ে ও তালেবানের বিরোধিতা করে ‘আল্লাহু আকবর’ বলে স্লোগান দেয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close