প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২২ জুন, ২০২১

যুক্তরাষ্ট্রে ঘূর্ণিঝড়ে শিশুসহ নিহত ১২

যুক্তরাষ্ট্রের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় অ্যালাবামা রাজ্যে ঘূর্ণিঝড়ে ৯ শিশুসহ কমপক্ষে ১২ জনের প্রাণহানি হয়েছে। ঝড়ের কবলে পড়ে সড়কে থাকা গাড়ি একটির সঙ্গে আরেকটির সংঘর্ষে প্রাণ হারিয়েছে বেশ কয়েক শিশু। এ ছাড়া ঝড়ে উড়ে গেছে শতাধিক বাড়িঘর ও ভেঙে গেছে হাজারো গাছপালা। ঘূর্ণিঝড়ের কারণে প্রবল বৃষ্টিতে কিছু এলাকায় দেখা দিয়েছে বন্যা। খবর আলজাজিরা ও বিবিসির।

অ্যালাবামার বাটলার কাউন্টির কর্মকর্তা ওয়েনি গারলক জানিয়েছেন, ঝড়ের কবলে পড়ে সড়কের অনেক গাড়ি নিয়ন্ত্রন হারিয়ে ফেলে। ভেজা রাস্তায় নিয়ন্ত্রণ হারিয়ে গাড়িগুলোর সংঘর্ষ হয়। এতে ১৮টি গাড়ির সংঘর্ষে ৯ শিশুসহ অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে। নিহত শিশুদের বয়স ৯ মাস থেকে শুরু করে ১৭ বছর পর্যন্ত। এ ছাড়া ঘূর্ণিঝড় ক্লদেত্তের প্রভাবে আকস্মিক বন্যা এবং ঝড়ো হাওয়ায় আলাবামার শত শত বাড়িঘর ধ্বংস হয়েছে।

------
ওয়েনি গারলক আরও জানান, গাড়ি দুর্ঘটনায় নিহতদের মধ্যে ৯ মাসের এক মেয়ে শিশু ও তার বাবা রয়েছেন। এ ছাড়া নিহত বাকি আটজন তালাপোসা কাউন্টি গার্লস র‌্যাঞ্চের মালিকানাধীন একটি গাড়ির যাত্রী ছিলেন। এই র‌্যাঞ্চটি পরিত্যক্ত ও নিপীড়নের শিকার মেয়েদের পুনর্বাসনের কাজ করে থাকে।

বাটলার কাউন্টি শেরিফ ড্যানি বন্ড জানিয়েছেন, গাড়ি দুর্ঘটনায় আরো পাঁচ ব্যক্তি আহত হলেও কারো অবস্থা গুরুতর নয়। তিনি বলেন, ‘এটা ভয়াবহ ঘটনা ছিল। এটা আমার জীবনে দেখা সবচেয়ে খারাপ সড়ক দুর্ঘটনা।’

এ ছাড়া ঘূর্ণিঝড়ে বাড়ির ওপর গাছ ভেঙে পড়ে তাসক্যালোসা শহরে ২৪ বছর বয়সি এক ব্যক্তি ও তিন বছরের এক শিশু নিহত হয়েছে। বন্যার পানিতে ভেসে যাওয়া বামিংহামের এক ব্যক্তিকে খুঁজতে তল্লাশি অভিযান চালানো হচ্ছে।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close