প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২১ জুন, ২০২১

পেন্স বক্তৃতাকালে ‘বিশ্বাসঘাতক’ বলে স্লোগান

সাবেক মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সকে ‘বিশ্বাসঘাতক’ বলে অভিহিত করেছেন কতিপয় রক্ষণশীল লোক। তারা সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থক বলে মনে করা হচ্ছে। গত শুক্রবার ফ্লোরিডায় রক্ষণশীলদের সংগঠন ‘ফেইথ অ্যান্ড ফ্রিডম কোয়ালিশন’-এর সভায় বক্তব্য দিচ্ছিলেন পেন্স। তিনি বক্তৃতা শুরু করতেই মিলনায়তনে উপস্থিত একদল লোক তাকে ‘বিশ্বাসঘাতক’, ‘বিশ্বাসঘাতক’ বলে স্লোগান দিতে থাকেন। সভায় বড় ধরনের বিশৃঙ্খলা দেখা দেওয়ার আগেই এসব লোককে মিলনায়তনের বাইরে নিয়ে যায় পুলিশ।

সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পের ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করা পেন্স গত নির্বাচনের ফলাফল মেনে নিয়েছিলেন। তিনি ট্রাম্পের আহ্বান অমান্য করে কংগ্রেসের যৌথ অধিবেশনে জো বাইডেনকে প্রেসিডেন্ট হিসেবে ঘোষণা দিয়েছিলেন।

৬ জানুয়ারি কংগ্রেসের যৌথ অধিবেশনে প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফল প্রত্যয়ন করার পর ট্রাম্পের জালিয়াতির অমূলক দাবি উবে যায়। ট্রাম্প তার ভাইস প্রেসিডেন্ট পেন্সকে দিয়ে নির্বাচনের ফল নিয়ে ঝামেলা পাকানোর শেষ চেষ্টা করেছিলেন। ৬ জানুয়ারি পেন্সের সভাপতিত্বে কংগ্রেসের যৌথ অধিবেশন চলাকালে ট্রাম্পের সমর্থকরা ক্যাপিটল হিলে হামলা করেন। ট্রাম্পের উসকানিতে হওয়া এই হামলায় জড়িত লোকজন পেন্সকে হত্যার হুমকি পর্যন্ত দিয়েছিলেন। বাইডেনের অভিষেক অনুষ্ঠানে ট্রাম্প অনুপস্থিত ছিলেন। তবে অনুষ্ঠানে পেন্স সস্ত্রীক উপস্থিত থেকে বাইডেনকে অভিনন্দন জানান। ক্ষমতা থেকে চলে যাওয়ার পর পেন্সের জন্য এখন অতিরিক্ত নিরাপত্তা বলবৎ আছে।

সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে দাঁড়ানোর ইঙ্গিত দিয়ে রেখেছেন। পেন্সও রাজনৈতিকভাবে সক্রিয় হয়ে উঠেছেন। আগামী নির্বাচনে তাকেও সম্ভাব্য প্রার্থী হিসেবে মনে করা হচ্ছে; যদিও রিপাবলিকান পার্টিতে এখনো ট্রাম্পের একচেটিয়া প্রভাব রয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close