আন্তর্জাতিক ডেস্ক

  ১৮ সেপ্টেম্বর, ২০১৯

আফগান প্রেসিডেন্টের সমাবেশে আত্মঘাতী হামলায় নিহত ২৪

আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় পারওয়ান প্রদেশে দেশটির প্রেসিডেন্ট আশরাফ ঘানির একটি নির্বাচনী সমাবেশে আত্মঘাতী হামলায় অন্তত ২৪ জন নিহত হয়েছে। প্রাদেশিক গভর্নরের মুখপাত্র ওয়াহিদা শাহকার বলেছেন, আজ মঙ্গলবার বিকেলে আফগানিস্তানের প্রেসিডেন্ট যখন পারওয়ান প্রদেশের রাজধানী চারিকারে একটি নির্বাচনী সমাবেশে ভাষণ দিচ্ছিলেন তখন সেখানে বিস্ফোরকবাহী একটি গাড়ির বিস্ফোরণ ঘটানো হয়। শাহকার বলেন, নির্বাচনী সমাবেশের প্রবেশমুখে বিস্ফোরিত বোমার আঘাতে অন্তত ২৪ জন নিহত হয় এবং ৩০ জনের বেশি ব্যক্তি আহত হয়। পারওয়ান হাসপাতালের পরিচালক ডা. আবদুল কাসের সাঙ্গিন বলেন, হতাহতদের মধ্যে নারী ও শিশুরাও রয়েছে। নিহতদের অধিকাংশকে বেসামরিক বলে মনে হচ্ছে। তিনি বলেন, অ্যাম্বুলেন্সগুলো কার্যকর আছে। হতাহতের সংখ্যা বাড়তে পারে।

এখন পর্যন্ত কেউ হামলার দায় স্বীকার করেনি। সন্দেহভাজন সন্ত্রাসী হামলার ঘটনাটি যখন ঘটে তখন ঘানি সমাবেশে ভাষণ দিতে যাচ্ছিলেন বলে জানা গেছে।

হামলায় অক্ষত আছেন আশরাফ ঘানি। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আকস্মিকভাবে তালেবানের সঙ্গে আলোচনা বন্ধ ঘোষণার পর এই হামলার ঘটনা ঘটেছে।

আফগানিস্তানের প্রেসিডেন্ট নির্বাচনে এখনো সপ্তাহ দুয়েক বাকি আছে। নির্বাচনী সভা ও ভোটকেন্দ্রে হামলার মাধ্যমে তালেবান ওই নির্বাচন ব্যাহত করার শপথ নিয়েছে। দ্বিতীয়বারের মতো পাঁচ বছর মেয়াদে ক্ষমতায় আসতে ঘানি এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close