নিজস্ব প্রতিবেদক

  ০৬ জুলাই, ২০২৪

অজ্ঞান পার্টির খপ্পরে পড়েননি জাপানি নাগরিক অসুস্থ

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর টার্মিনালের পাশে ‘অজ্ঞান পার্টির কবলে জাপানি নাগরিক’ গণমাধ্যমে এমন সংবাদ প্রকাশিত হয় গত বুধবার। এ খবর সঠিক নয় বলে জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। ডিএমপির মতে, জাপানি নাগরিক কবায়াশি হিরোমাসি (৭০) বিমানবন্দরে অসুস্থ হয়ে পড়েছিলেন। এখন তার চিকিৎসা চলছে।

গতকাল শুক্রবার বিষয়টি নিশ্চিত করে ডিএমপির উত্তরা বিভাগের উপপুলিশ কমিশনার কাজী আশরাফুল আজীম জানান, বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ৫ নম্বর বহির্গমন গেটের কাছে জাপানি নাগরিক কবায়াশি হিরোমাসি অসুস্থ হয়ে অচেতন হয়ে পড়েন। অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখে পথচারীরা বিমানবন্দরের মেডিকেল টিমকে জানান। মেডিকেল টিম দ্রুত ওই জাপানি নাগরিককে উদ্ধার করে প্রথমে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসকের পরামর্শে বৃহস্পতিবার ভোরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় এবং তার সিটিস্ক্যান করা হয়। সেখান জানানো হয়, তিনি মাইনর স্ট্রোক করেছেন এবং তার কিডনি, উচ্চ রক্তচাপ ও কার্ডিয়াক প্রবলেম হয়েছে। কিছুটা সুস্থ হলে জাপানি নাগরিক ঢামেক হাসপাতালে থাকতে চাননি।

পরবর্তীতে এইচএসআইএ মেডিকেলের ডা. সুদীপ্তসহ তাকে পুনরায় এয়ারপোর্ট মেডিকেল সেন্টারে নিয়ে আসা হয়। দোভাষীর মাধ্যমে কথা বলে জাপানি দূতাবাসকে বিষয়টি অবহিত করা হয় এবং তার এক বন্ধুকে ডাকা হয়। কবায়াশি হিরোমাসির বন্ধুর সঙ্গে কথা বলে তাকে বৃহস্পতিবার দুপুর ১২টায় উত্তরা পশ্চিম থানার শিন শিন জাপান হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে বিকেল ৪টায় তাকে তুরাগ থানার শিপ ইন্টারন্যাশনাল হসপিটালে ভর্তি করা হয়। বর্তমানে তিনি সেখানে আইসিইউতে চিকিৎসাধীন।

কাজী আশরাফুল আজীম আরো জানান, প্রাথমিকভাবে কবায়াশি হিরোমাসি খাদ্যে বিষক্রিয়ায় আক্রান্ত বা অজ্ঞান পার্টির খপ্পরে পড়েছেন বলে ধারণা করা হলেও চিকিৎসকরা সেটি নাকচ করে দিয়েছেন। চিকিৎসক তার কিডনি, উচ্চ রক্তচাপ ও হৃদযন্ত্রের সমস্যার কথা জানিয়েছেন।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে কবায়াশি হিরোমাসির চিকিৎসার সার্বক্ষণিক খোঁজখবর রাখা হচ্ছে বলেও জানান তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close