কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

  ২৫ জুন, ২০২৪

বাবা-ছেলের একসঙ্গে এসএসসি পাস

গাজীপুরের কালিয়াকৈরে বাবা ও ছেলে একসঙ্গে এসএসসি পাস করেছেন। বাবা মো. রকি ফকির উপজেলার বিঙ্গরাজ তালেবাবাদ উচ্চবিদ্যালয় (উন্মুক্ত বিশ্ববিদ্যালয় শাখা) থেকে মানবিক শাখায় এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। তিনি উপজেলার বাগচাপাইর গ্রামের আবদুর রহমানের ছেলে। অন্যদিকে ছেলে রিয়াদুল ইসলাম রোহান উপজেলার শাহীন স্কুল কালিয়াকৈর শাখা থেকে ব্যবসায় শাখায় ৩ দশমিক ৭২ জিপিএ পেয়ে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। পরীক্ষায় পাসের খবর শুনে এলাকায় ব্যাপক আনন্দ বিরাজ করছে। এখন এলাকার মানুষ বলছেন, লেখাপড়ার কোনো বয়স নেই।

এই ঘটনার পরে এলাকায় বয়স্ক মানুষের মধ্যে শিক্ষার আগ্রহ বেড়েছে। প্রতিবেশী ফরহাদ হোসেন বলেন, মো. রকি তার সব ব্যস্ততার পরেও আমরা দেখেছি- তিনি বই নিয়ে এসএসসি পরীক্ষার প্রস্তুতি নিয়ে ব্যাপক পড়াশোনা করেছেন। তার এই সাফল্যে আমরা এলাকাবাসী আনন্দিত।

শাহীন স্কুল কালিয়াকৈর শাখার পরিচালক মো. মনিরুজ্জামান বলেন, আমাদের প্রতিষ্ঠান শাহীন স্কুল কালিয়াকৈর থেকে রিয়াদুল ইসলাম রোহান ২০২৪ সালের এসএসসি পরীক্ষায় সাফল্যের সঙ্গে কৃতকার্য হয়েছে। আজ শুনলাম তার বাবা উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় পাস করেছেন। বিষয়টি আমার কাছে অত্যন্ত চমৎকার মনে হয়েছে। পাশাপাশি তাদের দেখে বিভিন্ন মানুষ শিক্ষার প্রতি আগ্রহ প্রকাশ করবেন বলে আশা করি। এভাবে যদি তাদের মতো বয়স্ক এবং কর্মজীবী মানুষ শিক্ষার প্রতি আগ্রহ প্রকাশ করেন, তাতে সমাজে শিক্ষার আলো ছড়াবে। সমাজের অবক্ষয় রোধ হবে। সমাজ ও রাষ্ট্র আরো অনেক দূর এগিয়ে যাবে বলে মনে করি।

রকি মিয়া জানান, আমি লেখাপড়া করে এসএসসি পাস করে আনন্দ পাচ্ছি। লেখাপড়া সব সময় করা যায়। এর কোনো বয়স লাগে না।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close