মোংলা (বাগেরহাট) প্রতিনিধি

  ০৭ জুন, ২০২৩

মোংলা বন্দরে বাড়ছে গার্মেন্ট পণ্য রপ্তানি

পদ্মা সেতুর কল্যাণে মোংলা বন্দর দিয়ে গার্মেন্ট পণ্য রপ্তানি শুরু হয়েছে ২০২২ সালের ২৭ জুলাই। এর ধারাবাহিকতায় এ বন্দর দিয়ে তৈরি পোশাক রপ্তানি বৃদ্ধি পেয়েছে। যা আগে কখনো হয়নি।

মঙ্গলবার (৫ জুন) ঢাকার ফকির নিটওয়ার লিমিটেড, এপেক্স লিংগারি লিমিটেড, এপেক্স স্পিনিং লিমিটেড, নিট কনসার্ন লিমিটেড, ফ্লামিংগো ফ্যাশন লিমিটেড, অনন্ত গার্মেন্টস লিমিটেড, লিবার্টি নিটওয়ার লিমিটেড, এ কে এম নিটওয়ার লিমিটেড, স্টালিং ডেনিমস লিমিটেড, স্টালিং স্টাইলস লিমিটেডসহ ১০টি গার্মেন্টস কারখানায় তৈরি শিশুদের পোশাক, হেয়ার ব্যান্ড, লেগিংস, ট্রাউজারসহ বিভিন্ন গার্মেন্টস পণ্য নিয়ে পোল্যান্ড গেছে একটি বিদেশি জাহাজ।

এদিন সকাল ১০টায় পণ্য নিয়ে বন্দর ছাড়ে সিঙ্গাপুরের পতাকাবাহী এম ভি মার্কস কিনজহো জাহাজ। আগামী ২২ জুন এম ভি মার্কস মোংলা নামে আরো একটি জাহাজে করে একই ধরনের তৈরি পোশাক রপ্তানি হবে বলে জানায় বন্দর কর্তৃপক্ষ।

মোংলা বন্দর কর্তৃপক্ষের উপসচিব মো. মাকরুজ্জামন জানান, পদ্মা সেতু চালু হওয়ায় ঢাকা থেকে মোংলা বন্দরের দূরত্ব ১৭০ কিলোমিটার। সেখানে ঢাকা থেকে চট্টগ্রাম বন্দরের দূরত্ব ২৬০ কিলোমিটার। এছাড়া মোংলা বন্দরে জাহাজ হ্যান্ডলিং দ্রুত ও নিরাপদে হয়। একইসঙ্গে ঢাকার সঙ্গে দূরত্ব কমে যাওয়ায় সময় ও অর্থ দুই-ই সাশ্রয় হওয়ার কারণে ব্যবসায়ীরা মোংলা বন্দর দিয়ে আমদানি-রপ্তানি করায় আগ্রহী হচ্ছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close