নিজস্ব প্রতিবেদক

  ০৫ জুন, ২০২৩

গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষের প্রধান আজমত উল্লা

মেয়র হতে না পারলেও গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যানের চেয়ার পেলেন আজমত উল্লা খান। প্রবীণ এই আওয়ামী লীগ নেতাকে গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়ে রবিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন হয়েছে।

অন্যসব প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্মণ্ডসম্পর্ক পরিত্যাগের শর্তে তিন বছরের জন্য তাকে এই নিয়োগ দেওয়া হয়েছে।

যোগদানের তারিখ থেকে এই নিয়োগ কার্যকর হবে। নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র নিয়ে নির্ধারণ করা হবে।

২০২২ সালের নভেম্বরে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ। প্রতিষ্ঠার পর থেকে যুগ্ম সচিব পদমর্যাদার একজন কর্মকর্তা চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছেন।

ছাত্রজীবন থেকে আওয়ামী লীগে যুক্ত আজমত উল্লা এখন দলের কেন্দ্রীয় কমিটির সদস্য। গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতির পদেও রয়েছেন তিনি।

টঙ্গী পৌরসভার ১৮ বছরের চেয়ারম্যান আজমত ২০১৩ সালে গাজীপুর সিটি করপোরেশনের প্রথম নির্বাচনে আওয়ামী লীগের সমর্থন নিয়ে মেয়র প্রার্থী হয়েও হেরেছিলেন।

পরের নির্বাচনে তাকে দল মনোনয়ন দেয়নি। এরপর গত ২৫ মে অনুষ্ঠিত গাজীপুর নগরীর তৃতীয় নির্বাচনে নৌকা প্রতীকে ভোট করেও জিততে পারেননি আজমত।

এই নির্বাচনে আজমতকে হারিয়ে মেয়র নির্বাচিত হয়েছেন জায়েদা খাতুন। তিনি গাজীপুরের আগের মেয়র জাহাঙ্গীর আলমের মা। জাহাঙ্গীর নিজে প্রার্থী হতে না পারলেও নিজের মাকে প্রার্থী করেন। তাতে দল থেকেও তাকে বহিষ্কৃত হতে হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close