পটুয়াখালী প্রতিনিধি

  ০৩ জুন, ২০২৩

পদ্মা সেতুর সুফলবঞ্চিত পটুয়াখালীর চার উপজেলা

ঢাকা থেকে পটুয়াখালীর দুমকি, বাউফল, দশমিনা ও গলাচিপা উপজেলা রুটে সরাসরি বাস চলাচল না করায় পদ্মা সেতুর সুফলবঞ্চিত হচ্ছেন এসব এলাকার মানুষ। এ চার উপজেলা থেকে সরাসরি বাস চালুর দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি, সংবাদ সম্মেলন ও মানববন্ধন কর্মসূচি করেছেন চার উপজেলার শত শত মানুষ। বৃহস্পতিবার (১ জুন) দুপুরে পটুয়াখালী প্রেস ক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে ভুক্তভোগীদের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন মো. জালাল আহাম্মেদ। তিনি বলেন, এক বছর আগেও ঢাকা থেকে দুমকি, বাউফল, দশমিনা ও গলাচিপা রুটে নিয়মিত বাস চলাচল করতো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধনের পর থেকে রুট পারমিট নেই বলে এসব রুটে সরাসরি বাস চলাচল বন্ধ করে দেয় পটুয়াখালী ও বরিশাল বাস-মিনিবাস মালিক সমিতির স্বার্থান্বেষী মহল। দীর্ঘ এক বছর ধরে এসব রুটে সরাসরি বাস চলাচল বন্ধ থাকায় বিকল্প যানবাহনে যাতায়াতে যাত্রীদের বেশি ভাড়া প্রদান, চুরি, ডাকাতি, ছিনতাইয়ের কবলে পড়াসহ বিভিন্নভাবে ভোগান্তির শিকার হতে হচ্ছে। এ সমস্যার সমাধানে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন দুমকি, বাউফল, দশমিনা ও গলাচিপা উপজেলার মানুষ। আগামী ৭২ ঘণ্টার মধ্যে এ সমস্যার সমাধান না হলে অনশনসহ বিভিন্ন কর্মসূচির ঘোষণা করেন তারা।

সংবাদ সম্মেলন শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন করেন ভুক্তভোগীরা। মানববন্ধন শেষে প্রধানমন্ত্রীর বরাবর জেলা প্রশাসকের অনুপস্থিতিতে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. ওবায়দুর রহমানের কাছে স্মারকলিপি প্রদান করেন আন্দোলনকারীদের পক্ষে দশমিনা সদর ইউপি চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট ইকবাল মাহমুদ লিটন, জালাল মৃধ, মো. রফিক তালুকদার, ফিরোজ আলম ও জিয়াউদ্দিন খান। স্মারকলিপি পেশকালে পটুয়াখালী জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট গোলাম সরোয়ার উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে পটুয়াখালী বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি মো. রিয়াজ উদ্দিন মৃধা বলেন, ঢাকা রুটের পরিবহনগুলোর রুট পারমিট নেই উপজেলায় যাওয়ার। তাই প্রশাসন অবৈধভাবে বাস চলাচল বন্ধ করে দিয়েছে। এছাড়া এসব পরিবহন উপজেলায় গেলে অভ্যন্তরীণ রুটের বাস মালিকরা লোকসানের সম্মুখীন হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close