নিজস্ব প্রতিবেদক

  ২৮ মে, ২০২৩

আ.লীগ গণতন্ত্র পুনরুদ্ধারে বাধাদানকারী

ড. মোশাররফ

বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. মোশাররফ হোসেন বলেছেন, যুক্তরাষ্ট্র ঘোষণা দিয়েছে, ভবিষ্যতে যারা গণতন্ত্র পুনরুদ্ধারে বাধা দেবে তাদের ভিসা দেওয়া হবে না। আর এই বাধাদানকারীরা হলো আওয়ামী লীগ।

শনিবার (২৭ মে) নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে সামনে এক প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উচ্চ আদালতের নির্দেশনাকে অধীনস্থ আদালত এবং সরকারের অবজ্ঞা, গায়েবি মামলায় নির্বিচারে গ্রেপ্তার, মিথ্যা মামলা ও পুলিশি হয়রানি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, লোডশেডিং, আওয়ামী সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে এবং ১০ দফা দাবিতে ঢাকা মহানগর (উত্তর ও দক্ষিণ) বিএনপির প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

খন্দকার মোশাররফ বলেন, শেখ হাসিনার অধীনে নির্বাচন কোনোভাবে সুষ্ঠু হওয়া সম্ভব নয়। আজ বিদেশিরাও তাই মনে করছে। এখন বিদেশিরাও দাবি তুলেছে সুষ্ঠু নির্বাচনের।

আওয়ামী লীগকে উদ্দেশ্য করে তিনি বলেন, আওয়ামী লীগ ভালো করে জানে জনগণ দিনের বেলায় ভোট দিতে পারলে আওয়ামী লীগের জামানত বাজেয়াপ্ত হবে।

বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, তত্ত্বাবধায়ক সরকার ছাড়া এ দেশে শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন হবে না। এ দেশে গণতন্ত্রকে উদ্ধার করতে হলে গণঅভ্যুত্থানের কোনো বিকল্প নেই। আমরা আশাবাদী, জনগণ প্রস্তুত, অচিরেই গণঅভ্যুত্থান শুরু হয়ে যাবে।

এ সময় খন্দকার মোশাররফ হোসেন অভিযোগ করেন, বিএনপির প্রতিটি কর্মসূচিতে আওয়ামী লীগের পেটোয়া বাহিনী বাধা দিচ্ছে।

সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, আজ সারা পৃথিবীর মানুষ আপনাদের ভিসা দিচ্ছে না, পৃথিবীর কোনো সভ্য দেশ আপনাদের মতো চোর-বাটপারদের ভিসা দেবে না। গত ১৪ বছরে আপনাদের সব অপকর্মের বিচার হবে।

সভাপতির বক্তব্যে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম বলেন, এই সরকার সারা পৃথিবী থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। দেশের আকাশে আজ অস্বাভাবিক পরিস্থিতি, ঝড় আসছে; এই সরকার উড়ে যাবে। শেখ হাসিনাকে জেলখানায় যেতেই হবে, কোনো রক্ষা নেই। শেখ হাসিনার সূর্য ডুবে গেছে।

ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় বক্তব্য দেন ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান, বিএনপি নেতা মীর সরাফত আলী সপু, আজিজুল বারী হেলাল, মহিলা দলের সভানেত্রী মির্জা আফরোজা আব্বাস, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ।

এর আগে দুপুর ১২টা থেকেই নয়াপল্টন ও এর আশপাশের এলাকা বিএনপি নেতাকর্মীদের উপস্থিতিতে সরগরম হয়ে ওঠে। আবহাওয়ার বৈরিতার কারণে বেলা আড়াইটায় কর্মসূচি শুরু হওয়ার কথা থাকলেও তা শুরু হয় দেরিতে।

সমাবেশে কেন্দ্র করে নাইটিঙ্গেল মোড় থেকে ফকিরাপুল পর্যন্ত একটি রাস্তা বন্ধ রাখা হয়। নয়াপল্টন এলাকায় অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন ও সতর্ক অবস্থানে ছিল পুলিশ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close