নালিতাবাড়ী (শেরপুর) প্রতিনিধি

  ২৫ মার্চ, ২০২৩

চোর ধরে লাখ টাকা পুরস্কার পাচ্ছেন মোশারফ

শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় ট্রান্সফরমার চোর চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৩ মার্চ) ভোরে উপজেলার রূপনারায়নকুড়া ইউনিয়নের সিঙ্গুয়ারপাড় গ্রামে স্থানীয়দের কাছে আটক হওয়ার পর সকালে ওই চোরকে গ্রেপ্তার করে পুলিশ। এ ঘটনায় সকালেই স্থানীয় মাহফুজ হাজী নামে এক ব্যক্তি বাদী হয়ে মামলা দায়ের করেছেন। এদিকে ট্রান্সফরমার চোর ধরিয়ে দেওয়ায় উপজেলা চেয়ারম্যান মো. মোকছেদুর রহমান লেবুর ঘোষণা অনুযায়ী লাখ টাকা পুরস্কার পেতে যাচ্ছেন মোশারফ নামের এক ব্যক্তি। গ্রেপ্তার চোর চক্রের ওই সদস্যের নাম রাসেল মিয়া (৩৫)। তিনি পার্শ্ববর্তী হালুয়াঘাট উপজেলার রুহি পাগারিয়া গ্রামের কায়েশ মিয়ার ছেলে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে উপজেলায় আশঙ্কাজনকহারে ট্রান্সফরমার ও বৈদ্যুতিক সেচপাম্পের মোটর চুরি হচ্ছিল। পরে গত বছরের জুলাই মাসে উপজেলা পরিষদের চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু পরিষদের পক্ষ থেকে ট্রান্সফরমার চোর ধরতে ১ লাখ টাকা পুরস্কার ঘোষণা করেন। পরে মাঝে কিছুদিন ট্রান্সফরমার চুরি বন্ধ থাকলেও চলতি বোরো মৌসুমে পুনরায় আশঙ্কাজনকহারে ট্রান্সফরমার ও মোটর চুরি বৃদ্ধি পায়। এতে গত এক বছরে অন্তত অর্ধশত ট্রান্সফরমার ও মোটর চুরি হয়েছে। গেল সপ্তাহেও উপজেলার রূপনারায়নকুড়া ইউনিয়নের বিভিন্ন জায়গা থেকে একরাতে ৯টি বৈদ্যুতিক মোটর চুরি হয়। পরে বৃহস্পতিবার ভোররাত তিনটার দিকে উপজেলার রুপনারায়নকুড়া ইউনিয়নের সিঙ্গুয়ারপাড় গ্রামের মাহফুজ হাজীর পুকুর সংলগ্ন বৈদ্যুতিক খুঁটিতে উঠতে যায় চোর চক্রের সদস্য রাসেল। এ সময় প্রতিবেশী মোশারফ প্রকৃতির ডাকে সাড়া দিতে বাইরে এলে সে চোর দেখে চিৎকার করে। চিৎকার শোনে রাসেল খুঁটি থেকে নিচে পড়ে যায়। তাৎক্ষণিক মোশারফ চোরকে জাপটে ধরে চিৎকার শুরু করলে আশপাশের লোকজন ছুটে এসে গণধোলাই দিয়ে রাসেলকে বেঁধে রাখে। পরে খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল থেকে সকাল দশটার দিকে আহত রাসেলকে উদ্ধার করে গ্রেপ্তার করে।

মোশারফ বলেন, প্রকৃতির ডাকে সাড়া দিতে ঘর থেকে বের হলে খুঁটিতে অজ্ঞাত ব্যক্তিকে উঠতে দেখি। ফলে চিৎকার দিলে সে নিচে পড়ে পালাতে চেষ্টা করে। এসময় তাকে ধরে চিৎকার শুরু করলে আশপাশের মানুষ এসে তাকে আটক করে। উপজেলা চেয়ারম্যান মো: মোকছেদুর রহমান লেবু বলেন, ট্রান্সফার চুরিতে কৃষকদের ব্যাপক ক্ষতি হচ্ছিল। চোর ধরতে উপজেলা পরিষদের পক্ষ থেকে এক লাখ টাকা পুরষ্কারের ঘোষণা দিয়েছিলাম। দ্রুত আনুষ্ঠানিকভাবে মোশারফ নামের ওই ব্যাক্তিকে পুরষ্কার বুঝিয়ে দেওয়া হবে। জানতে চাইলে নালিতাবাড়ী থানার পরিদর্শক (তদন্ত) আবদুল লতিফ বলেন, আহত অবস্থায় চোর চক্রের সদস্য রাসেলকে উদ্ধার করে শেরপুর সদর হাসপাতালে নেওয়া হয়েছে। চিকিৎসা শেষে আদালতে পাঠানো হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close