নওগাঁ প্রতিনিধি

  ২১ মার্চ, ২০২৩

চোখে মরিচের গুঁড়া, ১৪ লাখ টাকা ডাকাতি, গ্রেপ্তার ২

নওগাঁয় চোখে মরিচের গুঁড়া ছিটিয়ে ডাকাতির ঘটনায় আন্তজেলা ডাকাত দলের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় ডাকাতির কাজে ব্যবহৃত দেশীয় অস্ত্র, লুণ্ঠিত অর্থ, লুণ্ঠিত টাকায় ক্রয়কৃত স্বর্ণালংকার ও মোবাইল ফোন উদ্ধার করা হয়। সোমবার (২০ মার্চ) সকাল  সাড়ে ১০ টায় পুলিশ সুপারের কার্যালয় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পুলিশ সুপার রাসেদুল হক।

গ্রেপ্তারকৃতরা হলেন জয়পুরহাট জেলার জয়পুরহাট সদর উপজেলার কাসিয়াবাড়ি গ্রামের মৃত নুরুল ইসলামের ছেলে রফিকুল ইসলাম (৩৮) এবং একই উপজেলার তেঘরবিশা গ্রামের মৃত নুরুল ইসলামের ছেলে লিমন হোসেন মিন্টু (৩৩)।

পুলিশ সূত্রে জানা যায়, গত ১৬ মার্চ জেলার মহাদেপুর থানার বেলট গ্রামের বাসিন্দা মৃত মনছুর আলীর ছেলে আবদুল জব্বার (৫৫), নজিপুর ইসলামী ব্যাংক শাখা থেকে ১৩ লাখ ৯০ হাজার টাকা উত্তোলন করে নিজ মোটরসাইকেলে বাড়ি ফিরছিলেন। বিকেল ৩টা ৪০-এর দিকে মাতাজী-মহাদেবপুর পাকা রাস্তায় বেলট মোড়ে অপর ২টি মোটরসাইকেলে ৪ ছিনতাইকারি রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে কৌশলে বাদির চোখে মরিচের গুঁড়া ছিটিয়ে, মারধর করে অস্ত্রের ভয় দেখিয়ে তার ব্যাগে থাকা ব্যাংক থেকে উত্তোলন করা টাকা এবং তার পকেটে থাকা ২০ হাজার টাকাসহ ১৪ লাখ ১০ হাজার টাকা লুট  করে পালিয়ে যায়। ওই ঘটনায় আবদুল জব্বার থানায় একটি এজাহার দায়ের করেন।

বিভিন্ন তথ্যপ্রযুক্তির ব্যবহার করে গত ১৮ মার্চ থেকে অভিযান চালিয়ে জয়পুরহাট ও বগুড়া জেলা থেকে দুজনকে গ্রেপ্তার করে পুলিশ। এ সময় গ্রেস্তারকৃত আসামিদের হেফাজত হতে লুণ্ঠিত ২ লাখ ৩০ হাজার টাকা, লুণ্ঠিত টাকায় ক্রয়কৃত একটি স্বর্ণের চেইন, এক জোড়া স্বর্ণের দুল, একটি ফ্রিজ, একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

পুলিশ সুপার আরো বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা ছিনতাইয়ের কথা স্বীকার করে। বাকি  দুই ডাকাত সদস্যকে গ্রেপ্তার করতে অভিযান এখনো অব্যাহত আছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close