নিজস্ব প্রতিবেদক

  ১৯ মার্চ, ২০২৩

সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে পারছে না

গণতন্ত্র মঞ্চ

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ চক্রের সঙ্গে এই সরকার সম্পৃক্ত বলে অভিযোগ করেছেন গণতন্ত্র মঞ্চের নেতারা। শনিবার (১৮ মার্চ) দুপুরে রাজধানীর পল্টন মোড়ে এক প্রতিবাদ সমাবেশে নেতারা এ অভিযোগ করেন। সমাবেশের পর নেতাকর্মীরা বিজয়নগর সড়ক পর্যন্ত মিছিল করেন।

সমাবেশে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে পারছে না। তাদের কোনো কিছু করবার ক্ষমতা নেই। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করা সিন্ডিকেটেই ভূত আছে। এই সরকার নিজেই একটা সিন্ডিকেট, ভোট ডাকাতির সিন্ডিকেট, লুটপাটের সিন্ডিকেট, জনগণের ওপরে নির্যাতন করার সিন্ডিকেট। আর তাদের সিন্ডিকেটের শাখা হচ্ছে দ্রব্যমূল্য বাড়িয়ে অথবা সুবিধা মতো জনগণের পকেট কেটে নিজেদের পকেট ভারি করা। আমরা খুব স্পষ্ট কণ্ঠে বলতে চাই, এর বিরুদ্ধে লড়াই চূড়ান্ত।

তিনি বলেন, রোজার মধ্যে বিরাট করে আন্দোলনের কর্মসূচি হয়তো আমরা দেব না। কিন্তু আন্দোলনের এই বাতাসটাকে ধীরে ধীরে আরো বাতাস দিতে থাকব, চাঙ্গা করতে থাকব। যাতে রোজার পর আমরা আমাদের পাওনা কড়ায়গ-ায় আদায় করে নিতে পারি, সেই পরিকল্পনা আমরা করছি। আমরা সবার সমর্থন চাই। দেশে-বিদেশে যারা আছেন সবার সমর্থন চাই। জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সাধারণ সম্পাদক শহিদ উদ্দিন মাহমুদ স্বপন রমজান মাসে গণসংযোগ করার কর্মসূচি ঘোষণা করেন। তিনি বলেন, আমরা গণতন্ত্র মঞ্চ থেকে আগামী রমজান মাসে আন্দোলনকে বেগবান করার জন্য গণসংযোগ, প্রচার, বৈঠক, কর্মীসভা ইত্যাদি কর্মসূচি রাখব। এ ব্যাপারে সুনির্দিষ্ট কর্মসূচি গণতন্ত্র মঞ্চ থেকে আমরা গণমাধ্যমকে জানিয়ে দেব।

বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, শুষ্ক মৌসুমে তিস্তায় পানি থাকে না। প্রধানমন্ত্রী দুই বার ভারত সফর করলেন তিস্তার পানি আনতে পারেননি। উল্টো ফেনী নদীর পানি প্রত্যাহারে চুক্তি স্বাক্ষর করে এসেছেন। এখন শুনেছি ধরলা নদী থেকে ভারত আবার নতুন করে পানি প্রত্যাহার করবে। এর বিরুদ্ধে সোচ্চার না হলে আমরা আমাদের দেশ, জনপদ, পানি সম্পদসহ কোনো কিছুকে রক্ষা করতে পারব না।

বাংলাদেশ গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নূর বলেন, আওয়ামী লীগের লোকরা সুপ্রিমকোর্ট প্রাঙ্গণ তছনছ করেছে। সুপ্রিমকোর্ট আর সুপ্রিমকোর্ট নেই। এটা এখন আওয়ামী লীগের দখলে চলে গেছে। এর বিরুদ্ধে আমাদেরকে গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে। জেএসডির সাধারণ সম্পাদক শহিদ উদ্দিন মাহমুদ স্বপনের সভাপতিত্বে এবং ছাত্রলীগ (রব) সভাপতি তৌফিক উজ-জামান পীরাচারের সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য দেন গণসংহতি আন্দোলনের নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল, রাষ্ট্র সংস্কার আন্দোলনের কেন্দ্রীয় নেতা সৈয়দ হাসিব উদ্দিন হোসেন, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close