সিরাজগঞ্জ প্রতিনিধি

  ১৪ মার্চ, ২০২৩

উপজেলা পরিষদের জায়গায় মার্কেট

সীমানাপ্রাচীর নির্মাণের নামে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা পরিষদের জায়গায় ১১ কক্ষের পাকা মার্কেট নির্মাণ করা হচ্ছে।

অভিযোগ রয়েছে, এই মার্কেট নির্মাণ করছেন শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন নিজেই। শাহজাদপুর কাছারিবাড়ি সড়কসংলগ্ন ইউএনওর সরকারি বাসভবনের সামনে এই মার্কেট নির্মাণ কাজ শেষ করে জামানত বাবদ প্রায় সোয়া ১ কোটি টাকা হাতিয়ে নেওয়ার পাঁয়তারা করেছেন ইউএনও ও তার সহযোগীরা।

সরকারি অর্থ ব্যয়ে মার্কেট নির্মাণের বৈধতা নিয়ে শাহজাদপুরের সবস্তরে নানা গুঞ্জন ছড়িয়ে পড়েছে। এ বিষয়ে শাহজাদপুর উপজেলার কায়েমপুর ইউনিয়নের বি-আঙ্গারু গ্রামের বিশিষ্ট কার্টুনিস্ট ও সমাজকর্মী আবদুল মজিদ সরদার ক্ষোভ প্রকাশ করে বলেন, শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন ক্ষমতার অপব্যবহার করে তার সরকারি বাসভবন এলাকায় কোনো নিয়মনীতির তোয়াক্কা না করে মার্কেট নির্মাণ করছেন। দায়িত্বশীল পদে থেকে তার এ ধরনের কর্মকাণ্ড অত্যন্ত দুঃখজনক ও পিড়াদায়ক। এ বিষয়ে শাহজাদপুর উপজেলা পরিষদের উন্নয়ন কমিটির সদস্য, পোতাজিয়া ইউনিয়নের চেয়ারম্যান আলমগীর জাহান বাচ্চু ও নরিনা ইউনিয়নের চেয়ারম্যান শামীম হোসেন বলেন, গত ২৫ ফেব্রুয়ারি শাহজাদপুর উপজেলা পরিষদের উন্নয়ন কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। এ বৈঠকের শুরু থেকে মাঝামাঝি সময় পর্যন্ত আমরা উপস্থিত ছিলাম। এ সময় পর্যন্ত ওই ওয়াল বা মার্কেট নির্মাণের বিষয়ে কোনো আলোচনা হয়নি। এমনকি বার্ষিক উন্নয়ন তহবিল থেকে কোনো উন্নয়নকাজের বিষয়ে আলোচনা হয়নি।

এ বিষয়ে শাহজাদপুর উপজেলা প্রকৌশলী নূরনবী খান ও পিআইও রাশিদুল হাসান বলেন, ‘আমাদের দপ্তর থেকে ওখানে কোনো প্রকল্প দেওয়া হয়নি। তাই এ বিষয়ে কিছু বলতে পারব না। তবে এটা বার্ষিক উন্নয়ন প্রকল্প থেকে হতে পারে। এ বিষয়ে ইউএনওই ভালো বলতে পারবেন।

এ বিষয়ে শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন বলেন, এত দিন এ জায়গাটি বেদখলে ছিল। নিজেদের নিয়ন্ত্রণে নেওয়ার জন্যই এখানে দোকানঘর নির্মাণের পরিকল্পনা নেওয়া হয়। তবে দোকানঘর নির্মাণের সিদ্ধান্ত আমার একার নয়। উপজেলা পরিষদের সর্বসম্মত সিদ্ধান্ত। এখন কাজ বন্ধ রয়েছে। পরে সিদ্ধান্ত মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান আজাদ রহমান বলেন, একটি রেজুলেশন করে এ কাজটি করা হচ্ছিল। তবে বিভিন্ন ধরনের আলোচনা আসায় কাজটি আপাতত বন্ধ রাখা হয়েছে। পরবর্তী সময়ে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close