নরসিংদী প্রতিনিধি

  ২৮ জানুয়ারি, ২০২৩

নরসিংদীতে বিএনপি কার্যালয় ও খোকনের বাড়িতে আগুন

নরসিংদী জেলা বিএনপির অস্থায়ী কার্যালয় ও বিএনপির যুগ্ম মহাসচিব খাইরুল কবির খোকনের বাড়িতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) রাত ৯টার দিকে ২০-২৫ জনের একটি দুর্বৃত্তের দল মশাল মিছিল সহকারে নরসিংদীর চিনিশপুর কার্যালয়ে এসে আগুন ধরিয়ে দেয় এবং ভাঙচুর চালায়। জানা যায়, বৃহস্পতিবার বিকেলে সিদ্দিকুর রহমান নাহিদকে সভাপতি ও মেহেদী হাসান রিফাতকে সাধারণ সম্পাদক করে পাঁচ সদস্য বিশিষ্ট জেলা ছাত্রদলের আংশিক কমিটি ঘোষণা করা হয়। ছাত্রদলের কমিটিতে পদ না পেয়ে পদ বঞ্চিতদের মধ্যে উত্তেজনা বিরাজ করেছিল।

এলাকাবাসী সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাত ৯টার কিছু সময় আগে উঠতি বয়সের কিছু তরুণ তিতাস গ্যাস অফিসের সামনে জড়ো হতে থাকে। পরে নরসিংদী জেলা ছাত্রদলের ব্যানারে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান ও যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের ছবি সংবলিত একটি ব্যানার সহকারে ২০-২৫ জনের একটি দল হাতে মশাল জ্বালিয়ে মিছিল সহকারে ‘ছাত্রদলের এই কমিটি মানি না, মানব না,’ ‘জ্বালো জ্বালো আগুন জ্বালো, শেখ হাসিনার গদিতে আগুন জ্বালো একসাথে’ ‘খালেদা জিয়া ভয় নাই রাজপথ ছাড়ি নাই’ এমন স্লোগান দিতে দিতে নরসিংদী জেলা বিএনপির কার্যালয়ের সামনে আসে।

এ সময় তাদের কাছে লাঠি ও চাপাতি দেখতে পায় এলাকাবাসী। কার্যালয়ের প্রধান গেট ভেতর থেকে লাগানো থাকলে তার দুই-তিনটি এসেসের রড ভেঙে একজন ভেতরে ঢুকে গেট খুলে সবাই ভেতরে প্রবেশ করে। এ সময় কার্যালয়ের বিভিন্ন জানালার কাঁচসহ কলাপসেবল গেটের তালা ভেঙে ভেতরে আগুন ধরিয়ে দেয় এবং চেয়ার-টেবিলসহ বিডিন্ন আসবাবপত্র ভাঙচুর চালায়। প্রধান গেটের সামনে জেলা বিএনপির একটি বিল বোর্ডও ভাঙচুর করে দুর্বৃত্তরা। পরে তারা মিছিল নিয়ে জেলখানার দিকে চলে যায়। 

এদিকে জেলা বিএনপি কার্যালয়ে আগুন দেওয়ার ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হন নরসিংদী সদর মডেল থানা পুলিশ। ঘটনাস্থলে পৌঁছে এলাকাবাসীর সহায়তায় তাৎক্ষণিক আগুন নেভানোর চেষ্টা চালায়। এ সময় নরসিংদী ফায়ার সার্ভিসে একটি ইউনিট এসে আগুন নেভানোর কাজে লেগে পড়ে। প্রায় ২০ মিনিট চেষ্টা চালিয়ে আগুন নিভাতে সমর্থ হয়।

কার্যালয়ের কেয়ারটেকার কাজল বলেন, আমি ভবনের ভেতরে ছিলাম। হঠাৎ একটি মিছিলের শব্দ শুনতে পেলাম। তারা গেট ভেঙে ভেতরে ঢুকে ব্যাপক ভাঙচুর করেছে। খবর পেয়ে ঘটনাস্থলে আসেন জেলা বিএনপির সদস্য সচিব মঞ্জুর এলাহী, যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট আবদুল বাছেদ, এ কে এম গোলাম কবির কামালসহ বিভিন্ন নেতা। নরসিংদী জেলা বিএনপির সদস্য সচিব মঞ্জুর এলাহী বিএনপির যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবীর খোকনের বাসভবন এবং দলের অস্থায়ী কার্যালয়ে আগুন দেওয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে দায়ীদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা গ্রহণ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

তিনি বলেন, বাসভবন হলো মানুষের নিরাপদ আশ্রয়, সেখানে যদি এমন অগ্নিসংযোগের ঘটনা ঘটে সেটি আতঙ্কিত হওয়ার মতো ঘটনা। আজকে জেলা ছাত্রদলের কমিটি ঘোষণা করায় পদবঞ্চিতদের মাঝে কিছুটা উত্তেজনা ছিল। জেলা ছাত্রদলের কমিটি ঘোষণার পর আজ আগুনের ঘটনাকেও সন্দেহজনক মনে করেন তিনি। পরে আগুন দেওয়ার ঘটনায় নিন্দা ও প্রতিবাদে উপস্থিত নেতাকর্মীরা জেলা বিএনপির কার্যালয়ের সামনের সড়কে একটি বিক্ষোভ মিছিল করেন।

নরসিংদী দমকল বাহিনীর সিনিয়র স্টেশন অফিসার আবদুল মান্নান আনসারী বলেন, এ খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে অল্প সময়ের মধ্যই আগুন নেভানো হয়েছে। এ ঘটনায় বড় ধরনের ক্ষয়ক্ষতি হয়নি। নরসিংদী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া বলেন, ‘কে বা কারা মশাল মিছিল নিয়ে গিয়ে বাসভবনের নিচতলায় অগ্নিসংযোগ করেছে তা খতিয়ে দেখা হচ্ছে। তদন্তের পর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close