রংপুর ব্যুরো

  ২৪ জানুয়ারি, ২০২৩

রংপুরে কলকারখানা করার পরিকল্পনা চলছে

বাণিজ্যমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ বলে মন্ত্রব্য করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। সোমবার (২৩ জানুয়ারি) দুপুরে পীরগাছা উপজেলা হলরুমে দলের নেতাকর্মীদের নিয়ে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

এদিকে সোমবার সন্ধ্যায় পীরগাছার উপজেলার এসএসসি ও দাখিল পরীক্ষায় জিপিএ ৫ পাওয়া শিক্ষার্থীদের কৃতী সংবর্ধনা অনুষ্ঠানে তিনি বলেন, আগামী দিনে তোমরাই হবে তারুণ্যের অহংকার। আজকে যারা উপহার পেয়েছো, তারাসহ শিক্ষার্থীদের উদ্দেশে বলছি উপহার পেলেই হবে না ভালোভাবে মনোযোগ দিয়ে লেখাপড়া করতে হবে। আগামী দিনে দেশকে রক্ষা করার দায়িত্ব তোমাদেরই নিতে হবে। এজন্য মানুষের মতো মানুষ হয়ে বাংলাদেশকে এগিয়ে নিতে সঠিক ভূমিকা রাখবে।

এ সময় তাম্বুলপুর ইউপি চেয়ারম্যান বজলুর রশিদ মুকলের সভাপতিত্বে সব ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মী ও ইউপি সদস্য উপস্থিত ছিলেন। এতে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপিকে ক্রেস্ট তুলে দেন ইউপি চেয়ারম্যান বজলুর রশিদ মুকুলসহ শিক্ষার্থীরা।

এদিকে, রংপুর অঞ্চলে আগামী ছয় থেকে এক বছরের মধ্যে গ্যাস আসার কাজ সম্পন্ন হবে। এরই মধ্যেই আমাদের সঙ্গে রাজধানীর অনেক বড় বড় ব্যবসায়ী ও শিল্প কলকারখানার মালিকরা যোগাযোগ করছেন। তারা এই অঞ্চলে কলকারখানা করার জন্য এলাকা পরিদর্শনে আসছেন এবং পরিকল্পনা করছেন। এই সবকিছুই হচ্ছে প্রধানমন্ত্রীর জন্য।

সোমবার দুপুরে পীরগাছা উপজেলা হলরুমে দলের নেতাকর্মীদের নিয়ে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন স্থানীয় সাংসদ বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

পীরগাছা উপজেলা আওয়ামী লীগের সভাপতি তছলিম উদ্দিনের সভাপতিত্বে আয়োজিত সভায় উপজেলার ৮১টি ওয়ার্ডের সভাপতি ও সম্পাদক পদে ৫৬১ জন প্রার্থীর উদ্দেশ্যে মন্ত্রী বলেন, আওয়ামী লীগের প্রাণভোমরা হচ্ছে এই তৃণমূলের নেতাকর্মীরা। পদ না পেলেও দলের এবং দেশের জন্য স্বাধীনতার পক্ষে থেকে কাজ করতে হবে এটা আমাদের সবার দায়িত্ব। আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রতিটি ইউনিয়ন ও ওয়ার্ডের নেতাকর্মীদের সততার সঙ্গে দেশের উন্নয়নের চিত্র তুলে ধরে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মাজেদ আলী বাবুল, পীরগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মাহমুদ মিলন, ভাইস চেয়ারম্যান আরিফুল হক লিটন, সাংগঠনিক সম্পাদক জাফর ইকবাল, মজনু মিয়াসহ ৯টি ইউনিয়নে নেতারা ও ৮১ ওয়ার্ডের সভাপতি ও সম্পাদক প্রার্থীরা।

এর আগে বাণিজ্যমন্ত্রী পীরগাছা উপজেলার দেউতি কলেজ হলরুমে ব্যাবসায়ীদের সংগঠন ‘ঢাকা ইউনাইটেড বিজনেস ক্লাব’ এর দেওয়া শীতার্তদের মাঝে কম্বল বিতরণের উদ্বোধন করেন। পীরগাছা থানায় গ্রাম পুলিশদের মাঝে কম্বল বিতরণ শেষে রংপুর জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরীসহ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close