টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি

  ০৯ ডিসেম্বর, ২০২২

টঙ্গীতে পুলিশের তল্লাশি

রাজধানীর প্রবেশদ্বার গাজীপুরের টঙ্গীতে কলেজ শাখা ছাত্রলীগ ও টঙ্গী পশ্চিম থানা স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ মিছিল করেছে। অন্য দিকে টঙ্গী ব্রিজ ও কামারপাড়া ব্রিজের মুখে তল্লাশি চৌকি বসিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) টঙ্গী সরকারি কলেজের সামনে প্রথমে অবস্থান কর্মসূচি ও পরে বিকালে বিক্ষোভ মিছিল করে টঙ্গী সরকারি কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা। মিছিলটি ঢাকা ময়মনসিংহ মহাসড়কের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট প্রদক্ষিণ করে টঙ্গীর হোসেন মার্কেট এলাকায় এক প্রতিবাদ সভায় মিলিত হয়। মিছিলের নেতৃত্ব দেন গাজীপুর মহানগর ছাত্রলীগের সভাপতি মশিউর রহমান সরকার বাবু, নবগঠিত টঙ্গী সরকারি কলেজ শাখা ছাত্রলীগের আহ্বায়ক সেলিম খান, যুগ্ম আহ্বায়ক মেহেদী হাসান শিশির, সিফাত বিনতে হোসেন রেইন, মিরাজুর রহমান রায়হান, টঙ্গী পূর্ব থানা ছাত্রলীগের সভাপতি পদপ্রার্থী ও ৪৬নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি শাহজাদা লিটন, ৫৫নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি দীন মোহাম্মদ নীরবসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী।

অন্য দিকে টঙ্গীর হোসেন মার্কেট এলাকার শতাধিক নেতকর্মী নিয়ে অবস্থান নেয় গাজীপুর মহানগর স্বেচ্ছাসেবক লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও টঙ্গী পশ্চিম থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি পদপ্রার্থী মামুনুর রাশেদ মামুন মোল্লা। আগামীকাল (১০ ডিসেম্বর) ঢাকায় বিএনপির গণসমাবেশ ঘিরে কোনো রকম নাশকতা সৃষ্টি করতে না পারে সে জন্য এই আয়োজন বলে জানান নেতারা।

গাজীপুর মহানগর ছাত্রলীগের সভাপতি মশিউর রহমান সরকার বাবু বলেন, ‘জনমনে ভয়ভীতি সৃষ্টি করে কোনোভাবে পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে পারবে না বিএনপি। বিএনপির এই অপচেষ্টা দমন করার জন্য ছাত্রলীগ সব সময় সজাগ রয়েছে। জনবিচ্ছিন্নতা ও মানুষের মনে ভয় সৃষ্টি করে কোনোভাবেই বিএনপি যাতে নাশকতা করতে না পারে সে জন্য কলেজে ছাত্রলীগের নেতাকর্মীরা অবস্থান কর্মসূচি গ্রহণ করেছে।

টঙ্গী পশ্চিম থানা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি পদপ্রার্থী মামুনুর রাশেদ মামুন মোল্লা বলেন, বিএনপির ১০ তারিখ মহাসমাবেশকে কেন্দ্র করে নাশকতার পরিকল্পনা করছে। গাজীপুর মহানগনর ও টঙ্গী পশ্চিম থানা স্বেচ্ছাসেবক লীগ এসব নাশকতাকে কঠোর হাতে প্রতিহত করবে এবং ভবিষ্যতে কেউ নাশকতার চেষ্টা করলে তাকেও ছাড় দেওয়া হবে না।

অন্য দিকে রাজধানী ঢাকার প্রবেশমুখ গাজীপুরের টঙ্গী ব্রিজ ও কামারপাড়া ব্রিজের মুখে তল্লাশি চৌকি বসিয়েছে পুলিশ। বুধবার রাত থেকে ঢাকামুখী সন্দেহভাজন যানবাহন তল্লাশি করা হচ্ছে। পুলিশ সদস্যরা সন্দেহভাজন মোটরসাইকেল, পিকআপ, দূরপাল্লার বাস, ট্রাক গতিরোধ করে জিজ্ঞাবাদ ও তল্লাশি করছে। পুলিশ দূরপাল্লার বাস গতিরোধ করে যাত্রীদের জিজ্ঞাসাবাদ, ব্যাগ, বস্তা, মুঠোফোন চেক করছে। এতে যাত্রী ও চালকরা অনেকেই অস্বস্তি প্রকাশ করেছেন।

টঙ্গী পূর্ব থানার এসআই মো. মিলন সাংবাদিকদের বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী আমরা দায়িত্ব পালন করছি। এখানে কাউকে কোনো ধরনের হয়রানি করা হয়নি। কেউ যেন নাশকতা তৈরি করতে না পারে বা আইনশৃঙ্খলার অবনতি না ঘটাতে না পারে সেজন্য তল্লাশি চালানো হচ্ছে। তবে কাউকে হয়রানি করা হচ্ছে না।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close