কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি

  ০২ ডিসেম্বর, ২০২২

কেন্দুয়ায় লালনের গানে মুগ্ধ শ্রোতা

‘মানুষ ভজলে সোনার মানুষ হবি’ ফকির লালন সাঁইজির এই বাণীকে প্রতিপাদ্য করে নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় রাতব্যাপী লালন স্মরণোৎসব। উৎসবে এসে লালনের গানে মুগ্ধ হন শত শত ভক্ত ও শ্রোতা। নবম গুরু পদার্পণ দিবস উপলক্ষে তরিকতে আহলে বাইত কেন্দুয়া উপজেলা শাখা বুধবার (৩০ নভেম্বর) রাতে উপজেলার চিরাং ইউনিয়নের চিথোলিয়া চিশতী মঞ্জিল প্রাঙ্গণে এ উৎসবের আয়োজন করে। রাত সাড়ে ৮টা থেকে এ লালন স্মরণোৎসব শুরু হয়ে চলে শেষ রাত পর্যন্ত।

‘তরিকতে আহলে বাইত’ কেন্দুয়া উপজেলা শাখার সভাপতি আবদুল হালিম চিশতীর সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র আসাদুল হক ভূঞা।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল হাসান ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মোস্তাফিজুর রহমান বিপুল, সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল হক তালুকদার কনক।

উৎসবে বিশেষ আমন্ত্রিত অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা মো. শাহজাহান মিয়া এবং উৎসবের উদ্বোধন করেন স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মো. শামছু মহাজন।

উদ্বোধন পর্ব শেষে শুরু উৎসবের মূল পর্ব লালন সংগীতের আসর। এতে সংগীত পরিবেশন করেন বরেণ্য বাউলশিল্পী সুনীল কর্মকার, রুমা সরকার, আনোয়ার সরকার ও নয়ন শেখ। এ ছাড়া কুষ্টিয়ার লালন একাডেমির সদর আশ্রমের শিল্পী বাউল হারুন উদাস ও রতন সরকারসহ একদল শিল্পী রাতব্যাপী এই লালন স্মরণোৎসবে গান পরিবেশন করেন। এ উৎসবের খবর পেয়ে বিকেল থেকেই উৎসব স্থলে এসে জড়ো হন আশপাশ এলাকাসহ দূর-দূরান্তের শত শত লালনভক্ত নারী-পুরুষ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close