মো. শাহ আলম, খুলনা

  ২৪ নভেম্বর, ২০২২

প্রধানমন্ত্রীর জনসভা

খুলনা থেকে অর্ধ লক্ষাধিক নেতাকর্মী যাচ্ছেন যশোর

যশোরে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার জনসভায় খুলনা থেকে অর্ধ লক্ষাধিক নেতাকর্মী অংশগ্রহণের প্রস্তুতি নিয়েছেন। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) খুলনা মহানগর এবং জেলার ৯টি উপজেলা থেকে দলীয় নেতাকর্মীরা সমাবেশে যোগ দেবেন। যাতায়াতের মাধ্যম হিসেবে গণপরিবহন বাস-ট্রেন এবং ব্যক্তিগত যানবাহন ব্যবহার করা হবে। বৃহস্পতিবার সকালেই নেতাকর্মীরা পৌঁছে যাবেন জনসভাস্থলে। বিষয়টি নিশ্চিত করেছেন খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা ও জেলা শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুজিত অধিকারী।

এদিকে, খুলনা বিভাগের যশোর জেলায় প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে উজ্জীবিত খুলনা আওয়ামী লীগের নেতাকর্মীরাও। আওয়ামী লীগের নেতারা বলছেন, প্রধানমন্ত্রীর যশোরে আগমনের বার্তায় শুধু যশোর নয়, গোটা খুলনাঞ্চলের নেতাকর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

দলীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার যশোরের শামস-উল হুদা স্টেডিয়ামে জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। কয়েক লাখ মানুষের জমায়েতের লক্ষ্য নিয়ে প্রচার-প্রচারণা চালাচ্ছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। এরই অংশ হিসেবে এ জনসভায় খুলনা থেকে অর্ধলাখ নেতাকর্মী অংশগ্রহণের প্রস্তুতি নিয়েছেন। এর মধ্যে মহানগর আওয়ামী লীগ থেকে প্রায় ১৫ থেকে ২০ হাজার এবং বাকি নেতাকর্মীরা খুলনার বিভিন্ন উপজেলা থেকে অংশ নেবেন বলে জানিয়েছেন নেতারা।

আওয়ামী লীগের দলীয় সূত্রে জানা যায়, যশোর জেলা আওয়ামী লীগ প্রধানমন্ত্রীর জনসভায় পাঁচ লাখ মানুষ সমাগমের টার্গেট করেছে। আর এ গণমানুষের সিংহভাগ আসবে শহরের বাইরে থেকে। যশোরের আটটি উপজেলাসহ খুলনা বিভাগের ১০ জেলা থেকে আসবে আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনগুলোর নেতাকর্মী-সমর্থকরা। এর জন্য প্রায় পাঁচ হাজার গাড়ি যশোরে আসার টার্গেট করা হয়েছে।

খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা এ প্রতিবেদককে বলেন, খুলনা মহানগর এলাকা থেকে ১৫ থেকে ২০ হাজার নেতাকর্মী যশোরে প্রধানমন্ত্রীর জনসভায় অংশ নেবেন। তবে যাতায়াতের জন্য আলাদা করে কোনো পরিবহন নির্দিষ্ট করা হয়নি। সাধারণত বাস-ট্রেন এবং ব্যক্তিগত যানবাহনে নেতাকর্মীরা জনসভায় অংশ নেবেন বলে সিদ্ধান্ত হয়েছে। বৃহস্পতিবার সকালেই খুলনা থেকে তারা রওনা দেবেন। খুলনা বিভাগে প্রধানমন্ত্রীর আগমন এবং জনসভার আয়োজনে নেতাকর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য এবং উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি হয়েছে।

খুলনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুজিত অধিকারী বলেন, খুলনা থেকে অর্ধলাখ নেতাকর্মী যশোরে প্রধানমন্ত্রীর জনসভায় যোগ দেবেন। প্রধানমন্ত্রীর জনসভা ঘিরে খুলনা আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা তৈরি হয়েছে। যশোরে মানুষের ঢল নামবে বলে আশা করা যায়।

প্রসংগত, সর্বশেষ ২০১৭ সালের ৩১ ডিসেম্বর যশোর ঈদগাহ মাঠে নির্বাচনী জনসভায় ভাষণ দিয়েছিলেন শেখ হাসিনা। প্রায় ৫ বছর পর এ জনসভাকে জনসমুদ্রে রূপ দিতে দলের কেন্দ্র থেকে শুরু করে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা একযোগে কাজ করছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close