প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৩ নভেম্বর, ২০২২

প্রিয় খেলোয়াড়ের মতো চুল ছাঁটার হিড়িক

৬০০ হাত লম্বা পতাকার শোডাউন

ফেনীর সোনাগাজীতে আর্জেন্টিনা ও ব্রাজিল সমর্থকরা তাদের প্রিয় খেলোয়াড়দের ডিজাইনে চুল ছাঁটার হিড়িক পড়ে গেছে। এদিকে, উপজেলা শহরের ফেসলুক নামের একটি জেন্টস পার্লার বিশেষ ছাড়ে চুল ছাঁটার ঘোষণা দিয়েছে। প্রতিদিন তাদের দোকানে ভিড় করছেন আর্জেন্টিনা ও ব্রাজিলের সমর্থকরা। এদিকে, বরগুনার বেতাগী পৌর শহরে ৬০০ হাত লম্বা ব্রাজিলের পতাকা দিয়ে শোডাউন করেছেন দলটির সমর্থকরা। এত বড় পতাকা দেখতে বিভিন্ন জায়গা থেকে ব্রাজিল সমর্থকরা ভিড় করছেন। প্রতিনিধিদের পাঠানো খবর-

ফেনী : সোনাগাজী সরকারি কলেজ সড়কের ফেসলুক জেন্টস পার্লারের কর্মচারীরা বলেন, এখানে কর্মচারীদের মাঝে ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থক রয়েছে। তাই তারা নিজ দলের সমর্থকদের জন্য বিশেষ ছাড়ে কাজ করতে দোকান মালিককে অনুরোধ করলে তিনি ১৫ শতাংশ ছাড় দিতে রাজি হন।

ফেসলুক জেন্স পার্লারের কারিগর প্রিন্স চন্দ্র দাস বলেন, বিশ্বকাপ ফুটবলে জনপ্রিয় দল ব্রাজিল ও আর্জেন্টিনা। এসব দলের খেলোয়াড়দের ডিজাইনে বাংলাদেশি সমর্থকরা চুল ছাঁটতে পার্লারে আসছেন। আর্জেন্টিনা ও ব্রাজিলের সমর্থক কর্মচারীরা তাদের সমর্থকদের চুল ছাঁটছেন। অন্য দলের সমর্থকদের চুল তারা ছাঁটতে চান না। তাই উভয় দলের সমর্থকদের জন্য ১৫ শতাংশ মূল্য ছাড় ঘোষণা করেছি। এতে দুই দেশের সমর্থিত সোনাগাজীর তরুণদের মাঝে ভিন্নরকম আবেগ দেখা দিয়েছে। দোকানে কাজ বেড়েছে। এতে কর্মচারী সমর্থক সবাই খুশি। চুল ছাঁটতে আসা আমজাদ হোসেন জানান, নেইমার আমার প্রিয় খেলোয়াড়। তাই তার মতো ডিজাইনের চুল কাটলাম। যাতে আমাকে দেখেই মানুষ আমার সমর্থিত দলের পরিচয় বুঝতে পারে।

বেতাগী (বরগুনা) : ব্রাজিলের সমর্থক রফিকুল ইসলাম ও সাইফুল ইসলাম সাগর জানান, ব্রাজিলের প্রতি ভালোবাসা থেকেই এ পতাকা তৈরি করা হয়েছে। ফুটবল খেলা বুঝতে শেখার পর থেকেই ব্রাজিল দলকে সমর্থন করেন তারা। তাদের বিশ্বাস এবার ব্রাজিল চ্যাম্পিয়ন হবে। ৬০০ হাত ব্রাজিলের পতাকা দেখতে আসা দেবাশীষ বলেন, বেতাগী উপজেলায় ৬০০ হাত দৈর্ঘ্যরে পতাকা তৈরির কথা বিভিন্ন জায়গায় আলোচনা হচ্ছে, তাই পতাকাটি দেখতে এসেছি।

ব্রাজিলের সমর্থক মিজান খান, তারেক খান ও বাবু আকন বলেন, যুবকদের মাদক থেকে সরিয়ে আনতে ও খেলাধুলার প্রতি আকৃষ্ট করার অংশ হিসেবে দীর্ঘ পতাকা নিয়ে শোডাউন করা হয়। তাদের আশা এবার বিশ্ব চ্যাম্পিয়ন হবে ব্রাজিল দল। রিয়াজুল কবির বাবু বলেন, ফুটবলের রাজা পেলের ইতিহাস এবং রোনালদো ও রোনালদিনহোর শৈল্পিক খেলা তাকে আকৃষ্ট করেছে। তার মতে, ব্রাজিল হচ্ছে ফুটবলের সৌন্দর্য। সৃষ্টিশীল, ছন্দময় ও নান্দনিক ফুটবলের জন্য ব্রাজিলই সেরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close