প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ০৭ অক্টোবর, ২০২২

টাঙ্গাইলে ৬ জনসহ সড়কে ঝরল ৮

টাঙ্গাইলে বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে ৬ জন নিহত ও ২৫ জন আহত হয়েছে। এছাড়া ঝিনাইদহে ট্রাকের ধাক্কায় নারী এবং মৌলভীবাজারের জুড়ী-ফুলতলা সড়কে অটোরিকশা ও মোটরসাইকেলের সংঘর্ষে এক শিশু নিহত হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর-

টাঙ্গাইল : টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতু পূর্বপারের গোল চত্বরে বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে ছয়জন নিহত হয়েছেন। এদের মধ্যে দুজন শিশু ও একজন নারী রয়েছেন। আহত হয়েছেন ২৫ জন। বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ, ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা উদ্ধার তৎপরতা শুরু করে। বৃহস্পতিবার (৬ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে একতা পরিবহনের যাত্রীবাহী একটি বাসের সঙ্গে সংঘর্ষে মাইক্রোবাসটি দুমড়ে-মুচড়ে ছাতু হয়ে যায়। নিহতরা হচ্ছেন- মাইক্রোবাসের চালক কুমিল্লার চান্দিনা উপজেলার কুটুম্বপুর গ্রামের মৃত ফজলুল হকের ছেলে দুলাল হোসেন (৫২), পাবনার বিএডিসির যুগ্ম পরিচালক (সার) জহিরুল ইসলাম (৫০), বগুড়া সদরের জলসিড়ি গ্রামের হেলাল উদ্দিনের ছেলে রিফাত (৩৫), নাটোর সদরের বড়াই গ্রামের আব্বাস আলীর ছেলে তামিম (৭) এবং রুবি বেগম (৬৫)। নিহত আরেকজনের পরিচয় জানা যায়নি।বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ, ফায়ার সার্ভিস ও পুলিশ সূত্রে জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকাগামী একতা পরিবহনের একটি বাস বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাড়ের গোল চত্বর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের লেন পরিবর্তন করে বিপরীত লেনে এসে উত্তরবঙ্গগামী একটি মাইক্রেবাসের ওপর ওঠে যায়। এতে ঘটনাস্থলেই মাইক্রোবাসের চালক, একজন পুরুষ ও একজন নারী মারা যায়। আর বাস যাত্রীদের মধ্যে দুই শিশু ও একজন পুরুষ হাসপাতালে নেওয়ার পথে মারা যায়। নিহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষের সহকারী সিকিউরিটি অ্যান্ড সেফটি ম্যানেজার রফিকুল ইসলাম বলেন, ঘটনার পরপরই আমাদের বিবিএর রেসকিউ টিম উদ্ধার কাজ শুরু করে। আহতদের ফায়ার সার্ভিসের গাড়িতে হাসপাতালে আর ঘটনাস্থলে যারা নিহত হন, তাদের মরদেহ থানায় পাঠিয়ে দেওয়া হয়। ফায়ার সার্ভিস কর্মকর্তা আতাউর রহমান বলেন, এ ঘটনায় ২৫ জন আহত হয়েছে।

ঘটনাস্থল পরিদর্শন করে টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার বলেন, একটি তদন্ত কমিটি গঠন করা হবে। ধারণা করছি, একতা পরিবহনের বাসটি যান্ত্রিক ত্রুটি বা ব্রেকফেল করে লেন পরিবর্তন হয়ে উত্তরবঙ্গমুখী লেনে প্রবেশ করে। তখনই দুর্ঘটনাটি ঘটে। হতাহতের পরিবারের সদস্যরা থানায় আসলে তাদের আইনগত সহায়তা দেওয়া হবে।

টাঙ্গাইলের জেলা প্রশাসক আতাউল গনি ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, ঘটনাটি খুবই মর্মান্তিক। অতিরিক্ত জেলা প্রশাসকের নেতৃত্বে জেলা পুলিশ, হাইওয়ে পুলিশ, বিআরটিএর সমন্বয়ে তদন্ত কমিটি গঠন করা হবে। মরদেহ দাফনের জন্য ২০ হাজার টাকা করে দেওয়া হবে। আহতদের চিকিৎসার জন্য খরচ জেলা প্রশাসন বহন করবে।

মৌলভীবাজার : মৌলভীবাজারের জুড়ী-ফুলতলা সড়কে সিএনজিচালিত অটোরিকশা ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে ইসরাত জাহান তাইবা (৬) নামের এক শিশু নিহত এবং সিএনজি অটোরিকশার চালকসহ পাঁচজন আহত হয়েছেন। বুধবার (৪ অক্টোবর) রাত ৯টার দিকে জুড়ী-ফুলতলা সড়কের সাগরনাল ইউনিয়নের (বেইলি ব্রিজ) উত্তর বড়ডহর এলাকায় ঘটনাটি ঘটে। দুর্ঘটনায় নিহত শিশু তাইবা ফুলতলা ইউনিয়নের বিরইনতলা এলাকার দুধু মিয়ার মেয়ে। আহতরা জুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

ঝিনাইদহ : ঝিনাইদহ-মাগুরা মহাসড়কে ট্রাকের ধাক্কায় শিরিন খাতুন (৫৫) নামের এক নারী নিহত হয়েছেন। ওই সময় তিনি হেঁটে হেঁটে বাড়ি ফিরছিলেন। সদর উপজেলার পোড়াহাটি এলাকার পাঁচমাইল নামক স্থানে বৃহস্পতিবার (৬ অক্টোবর) সকালে এ দুর্ঘটনা ঘটে। শিরিন খাতুন পোড়াহাটি গ্রামের মৃত বশির উল্লাহ দিদারের মেয়ে। পুলিশ মরদেহ ঝিনাইদহ সদর হাসপাতালের মর্গে পাঠায়। চালক ও হেলপার পালিয়ে গেলেও ট্রাকটি আটক করেছে পুলিশ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close